প্রেমিকা 'সুদর্শন' বলাতেই রোনালদোর এই উদযাপন

রোনালদোর এই উদযাপন তরুণদের মাঝে এখন বেশ জনপ্রিয়। ছবি: এএফপি
রোনালদোর এই উদযাপন তরুণদের মাঝে এখন বেশ জনপ্রিয়। ছবি: এএফপি

রিয়াল মাদ্রিদ ফরোয়ার্ডের প্রায়ই জার্সি খুলে উদযাপনটা কিন্তু তাঁর প্রেমিকা জর্জিনা রদ্রিগেজের কল্যাণেই। ‘আমার প্রেমিকা আমাকে সুদর্শন বলেছে’—রিয়াল মাদ্রিদের হয়ে ‘সিইই’ উদযাপনের কারণ হিসেবে এ কথাই জানিয়েছেন ক্রিস্টিয়ানো রোনালদো।

গোল হবে কিন্তু উদযাপন হবে না, ফুটবলের সঙ্গে তা একেবারেই বেমানান। জার্সি খুলে উদ্‌যাপনটাও আজকাল ফুটবলে বেশ নিয়মিতই হয়ে গেছে। কিন্তু প্রেমিকা ‘সুদর্শন’ বলায় জার্সি খুলে উদযাপন করেন, এমন ফুটবলার কজন আছেন? পর্তুগিজ ফরোয়ার্ড ক্রিস্টিয়ানো রোনালদোর জার্সি খুলে উদযাপন কিন্তু শুধু তাঁর প্রেমিকার জন্যই। 

বিগত বছরগুলোতে ক্রিস্টিয়ানো রোনালদোর গোল উদযাপনের বিভিন্ন কারণ ছিল, তবে রিয়াল মাদ্রিদের এই ফরোয়ার্ডের প্রায়ই জার্সি খুলে উদযাপনটা কিন্তু তাঁর প্রেমিকা জর্জিনা রদ্রিগেজের কল্যাণেই। ‘আমার প্রেমিকা আমাকে সুদর্শন বলেছে’—রিয়াল মাদ্রিদের হয়ে ‘সিইই’ উদযাপনের কারণ হিসেবে এ কথাই জানিয়েছেন রোনালদো।
পর্তুগিজ এই ফরোয়ার্ড বিভিন্ন কারণে খ্যাতি কুড়োলেও প্রতিপক্ষের জালে বল জড়ানোই যেন রোনালদোর অন্যতম শক্তিশালী অস্ত্র। মাদ্রিদের হয়ে এখন পর্যন্ত ৪৩৭ ম্যাচে করেছেন ৪৫০ গোল—স্বীকার করতেই হবে, ৩৩ বছর বয়সী রোনালদো শুধু রিয়াল নয়, বর্তমান বিশ্বের অন্যতম সেরা ফুটবলার। গোল করার সঙ্গে তাঁর উদযাপনও এখন দর্শকদের আনন্দের খোরাক। হলুদ কার্ড পাওয়ার প্রকট সম্ভাবনা থাকলেও গোল করার পর রোনালদোর ‘সিইই’ উদযাপন যেন এখন অনেকেরই পছন্দের সঙ্গী। বর্তমানে বিশ্বের নানা প্রান্তের তরুণদের মাঝেও এই উদযাপন বেশ জনপ্রিয়।
পাঁচবারের এই ব্যালন ডি’অরজয়ীকে সংবাদমাধ্যম ‘এল চিরিনগুইতো দে জুগোনস’ জার্সি খুলে উদযাপনের কারণ জিজ্ঞেস করলে রোনালদোর জবাব, ‘আমার প্রেমিকা আমাকে বলেছে, আমি একজন সুদর্শন পুরুষ।’
২০১৩ সালে ইন্টারন্যাশনাল চ্যাম্পিয়নস কাপে চেলসির বিরুদ্ধে প্রথম এই উদযাপন দেখিয়েছিলেন রোনালদো। তবে রিয়াল তারকা জানিয়েছেন, সেবার তিনি কোনো প্রকার পূর্বপ্রস্তুতি ছাড়াই এমন উদযাপনে মেতেছিলেন। রোনালদো বলেন, ‘অনেকেই জানেন না উদযাপনটা ঠিক কীভাবে উচ্চারণ করতে হয়। এটা সুউউউউউ না—এটা সিইই’।
রোনালদোর এই উদযাপনটা এখন তাঁর খেলার অন্যতম অংশও। যেমনটা তাঁর চুলের ছাঁট। বাহারি কিন্তু দেখতে দারুণ চুলের ছাঁটের জন্য আলাদা খ্যাতি আছে রোনালদোর। আগামীকাল চ্যাম্পিয়নস লিগ ফাইনালে লিভারপুলের মুখোমুখি হওয়ার আগে এ নিয়ে রোনালদোর সরস উক্তি, ‘এটা (উদযাপন) অনেকটা চুলের মতো, লোকে বলবে, কেন তুমি তোমার চুল কাটছ না? এটা ভয়াবহ। কিন্তু এটা আমার ভাগ্য সহায়ক। এটা যদি আমার জন্য ভালো কিছু বয়ে আনে তবে আমি কেন কাটব বলুন?’
রোনালদো নিশ্চয়ই স্বপ্ন দেখছেন তাঁর সৌভাগ্যের চুল কিয়েভে ‘সিইই’ উদযাপন-অবধি নিয়ে যাবে। সে রকম কিছু ঘটলে রিয়ালের টানা তৃতীয় শিরোপা জয় ঠেকায় কে!