মোস্তাফিজের বিকল্প আবুল হাসান

মোস্তাফিজের বদলি হিসেবে দেরাদুনে যাচ্ছেন আবুল হাসান। ছবি: প্রথম আলো
মোস্তাফিজের বদলি হিসেবে দেরাদুনে যাচ্ছেন আবুল হাসান। ছবি: প্রথম আলো
>পায়ের বুড়ো আঙুলের চোটে পড়ায় সফরের আগমুহূর্তে দল থেকে বাদ পড়েছেন মোস্তাফিজুর রহমান। তাঁর বদলি হিসেবে আফগানিস্তান সিরিজে দলে অন্তর্ভুক্ত হয়েছেন আবুল হাসান।

চোটে পড়ায় সফরের আগমুহূর্তে মোস্তাফিজুর রহমান ছিটকে গেছেন দল থেকে। বিসিবি আজ বিকেলে জানিয়ে দিয়েছে, আফগানিস্তান সিরিজে তাঁর বদলি হিসেবে ভারতে যাচ্ছেন আবুল হাসান।

মোস্তাফিজের জায়গায় কাকে পাঠানো হবে, কাল সিদ্ধান্ত হয়নি। ক্রিকেট পরিচালনা বিভাগের প্রধান আকরাম খানের সঙ্গে বৈঠক শেষে দুই নির্বাচক সিদ্ধান্ত নেন, দেরাদুনের কন্ডিশন নিয়ে টিম ম্যানেজমেন্ট যে বার্তা দেবে, সে অনুযায়ী তারা বদলি খেলোয়াড় পাঠাবে। আজ বিকেলে দেরাদুনের রাজীব গান্ধী আন্তর্জাতিক স্টেডিয়ামে প্রথম অনুশীলন করতে নেমেছে বাংলাদেশ। সেখান থেকে বার্তা পাওয়ার পরই বিসিবি জানিয়ে দিয়েছে মোস্তাফিজের বিকল্প হচ্ছেন কে।

আবুল হাসান দলে অন্তর্ভুক্ত হওয়ায় বোঝাই যাচ্ছে দেরাদুনের কন্ডিশন কেমন। এই মুহূর্তে দলে আছেন তিন পেসার—আবু হায়দার, রুবেল হোসেন ও আবু জায়েদ। শেষ মুহূর্তে অপেক্ষমাণ তালিকা থেকে সুযোগ মিলল আবুল হাসানেরও। বাড়ল পেসারের সংখ্যা। বিসিবির হাইপারফরম্যান্স পেস বোলারদের বিশেষ ক্যাম্পে থাকা এই ২৫ বছর বয়সী পেসার দলে যোগ দেবেন পরশু শুক্রবার।

পারফরম্যান্সের বিচারে মোস্তাফিজের জায়গাটা পূরণ করা কঠিন হলেও আবুল হাসানের জন্য এটা বড় সুযোগ। কাল বাংলাদেশ দলের অন্তর্বর্তীকালীন প্রধান কোচ কোর্টনি ওয়ালশ বলছিলেন, ‘দুর্ভাগ্য, সে (মোস্তাফিজ) চোটে পড়েছে। তবে তার জায়গায় যে আসবে, তার বড় একটা সুযোগ।’ সুযোগটা নিশ্চয়ই হেলায় হারাবেন না আবুল।

বাংলাদেশ দল
সাকিব আল হাসান (অধিনায়ক), মাহমুদউল্লাহ (সহ-অধিনায়ক), তামিম ইকবাল, সৌম্য সরকার, লিটন দাস, মুশফিকুর রহিম, সাব্বির রহমান, মোসাদ্দেক হোসেন, আরিফুল হক, মেহেদী হাসান মিরাজ, নাজমুল ইসলাম, আবু হায়দার, রুবেল হোসেন, আবু জায়েদ চৌধুরী ও আবুল হাসান।