রিয়াল মাদ্রিদের কোচ হতে পারেন পচেত্তিনো

কোচ হিসেবে রিয়াল মাদ্রিদ সভাপতি ফ্লোরেন্তিনো পেরেজ চাইছেন মরিসিও পচেত্তিনোকে। ছবি: রয়টার্স
কোচ হিসেবে রিয়াল মাদ্রিদ সভাপতি ফ্লোরেন্তিনো পেরেজ চাইছেন মরিসিও পচেত্তিনোকে। ছবি: রয়টার্স

সবাইকে অবাক করে দিয়ে টানা তিনবার চ্যাম্পিয়নস লিগ জিতেই রিয়াল মাদ্রিদের দায়িত্ব ছেড়ে দিয়েছেন কোচ জিনেদিন জিদান। বাজারে এখন নতুন কোচের সন্ধানে রিয়াল মাদ্রিদ, আর নতুন কোচ হিসেবে রিয়াল মাদ্রিদ সভাপতি ফ্লোরেন্তিনো পেরেজের মূল পছন্দ টটেনহাম কোচ মরিসিও পচেত্তিনো।

সবাইকে অবাক করে দিয়ে রিয়াল মাদ্রিদের কোচের পদ থেকে সরে দাঁড়িয়েছেন জিনেদিন জিদান। টানা তিন চ্যাম্পিয়নস লিগ জিতে এভাবে হুট করে জিদানের চলে যাওয়ার কারণে কপালে ভাঁজ পড়েছে রিয়াল সভাপতি ফ্লোরেন্তিনো পেরেজের। নতুন কোচের সন্ধানে নেমেছে রিয়াল মাদ্রিদ, আর পরবর্তী কোচ হিসেবে ইংলিশ ক্লাব টটেনহাম হটস্পারের আর্জেন্টাইন কোচ মরিসিও পচেত্তিনোকে মনে ধরেছে পেরেজের।

গত সপ্তাহেই টটেনহামের সঙ্গে ২০২৩ সাল পর্যন্ত চুক্তি নবায়ন করেছেন পচেত্তিনো। এই আর্জেন্টাইনকে আনতে গেলে বেশ কাঠখড় পোড়াতে হবে রিয়ালকে। তবে শোনা গেছে পচেত্তিনোর এই নতুন চুক্তিতে একটা শর্ত আছে যে রিয়াল মাদ্রিদ যদি পচেত্তিনোকে চায়, তবে টটেনহাম তাঁকে ছেড়ে দিতে বাধ্য থাকবে, যদিও টটেনহাম চুক্তির এই বিশেষ শর্তের ব্যাপারটা অস্বীকার করেছে।

এবার চ্যাম্পিয়নস লিগের গ্রুপপর্বে একই গ্রুপে ছিল রিয়াল মাদ্রিদ আর টটেনহাম, দুই লেগের প্রথমটায় বার্নাব্যুতে গিয়ে ১-১ গোলে ড্র করে আসা টটেনহাম নিজের মাঠ ওয়েম্বলিতে রিয়াল মাদ্রিদকে হারিয়েছিল ৩-১ গোলে, এই মরিসিও পচেত্তিনোর কৌশলের জোরেই। রিয়াল মাদ্রিদকে হটিয়ে গ্রুপ চ্যাম্পিয়নও তারাই হয়েছিল। তখন থেকেই মূলত পচেত্তিনোর দিকে নজর ফ্লোরেন্তিনো পেরেজের।

রিয়াল মাদ্রিদের কোচ হওয়ার দৌড়ে আরও রয়েছেন সদ্য আর্সেনালের দায়িত্ব ছাড়া কোচ আর্সেন ওয়েঙ্গার, রিয়াল মাদ্রিদের অনূর্ধ্ব-১৯ দলের কোচ হোসে মারিয়া গুতি, রিয়াল মাদ্রিদের যুবদলের কোচ সান্তিয়াগো সোলারি, চেলসি কোচ আন্তোনিও কন্তে, জার্মান জাতীয় দলের কোচ জোয়াকিম লো। একদম দূরতম সম্ভাবনা হিসেবে জুভেন্টাসের ম্যাসিমিলিয়ানো অ্যালিগ্রির নামও শোনা যাচ্ছে।