ভক্তদের সুখবর দিচ্ছেন সালাহ

চোট কাটানোর লড়াইয়ে নেমেছেন সালাহ। ছবি: টুইটার
চোট কাটানোর লড়াইয়ে নেমেছেন সালাহ। ছবি: টুইটার

চ্যাম্পিয়নস লিগের ফাইনালটা মিসরের জন্য কাল হয়ে দাঁড়িয়েছে। বিশ্বকাপে দলটির গ্রুপে উরুগুয়ে ছাড়া তেমন পরাশক্তি নেই। গ্রুপ পর্বের বাঁধা পেরোনো তাই অনেকটা সহজই ছিল মিসরের জন্য। তবে এখন আর এমন মনে করবার কোনো কারণ নেই। মিসরের প্রধান অস্ত্র মোহাম্মদ সালাহ’র বিশ্বকাপে খেলা এখনো অনেকটা অনিশ্চিত।

ফাইনালে রামোসের সঙ্গে ধাক্কা খেয়ে মাঠ থেকে বের হয়ে যেতে হয়েছিল সালাহকে। বিশ্বকাপের আগে পুরোপুরি সুস্থ হয়ে ওঠার সম্ভাবনা নেই বললেই চলে। এক বা খুব বেশি হলে দুটি ম্যাচ হয়তো মাঠে দেখা যাবে সালাহকে। তাও পুরো নব্বই মিনিট খেলবেন কি না এ নিয়েও রয়েছে সংশয়। তবে ভেঙে পরেননি সালাহ, সামাজিক যোগাযোগমাধ্যমে ভক্তদের আশ্বস্ত করছেন মিসরীয় ফরোয়ার্ড।

গতকাল টুইটারে একটি ছবি পোস্ট করেছেন সালাহ। চ্যাম্পিয়নস লিগ ফাইনালে আহত বের হওয়ার পর আবার ফিরে আসার প্রত্যয় জানানো পোস্টের পর এবারই প্রথম টুইটারে কিছু দেখালেন সালাহ। স্ট্রেচিং করার ছবি দিয়ে লিখেছেন, ‘ভালো অনুভূত হচ্ছে।’ যে চোট পেয়েছেন, সেটা কাটিয়ে উঠতে উঠতে তিন সপ্তাহ সময় প্রয়োজন। এদিকে বিশ্বকাপও রীতিমতো দরজায় কড়া নাড়তে শুরু করেছে। আর মাত্র নয় দিন। ইনজুরির পর মাঠে ফিরে আগের ফর্ম ধরে রাখতে পারবেন কি না এ নিয়েও রয়েছে সংশয়।

মিসরের ভাগ্যও যে তাদের সঙ্গে নেই এ কথাও মানতে হচ্ছে। গ্রুপ ‘এ’তে থাকায় বিশ্বকাপের একেবারে শুরুতেই নিজেদের প্রথম ম্যাচ খেলতে হচ্ছে তাদের (১৫ তারিখ), সেটাও দুবারের বিশ্বকাপ চ্যাম্পিয়ন গ্রুপ ফেবারিট উরুগুয়ের বিপক্ষে। নিশ্চিতভাবেই মিসরের হয়ে সে ম্যাচে থাকবেন না সালাহ। তবে পরের ম্যাচগুলোতে ভক্তদের পাশাপাশি সালাহও খুব করে চাইবেন বাকি দুটি ম্যাচ খেলার জন্য। চোট পাওয়ার পর পরই দৃঢ় কণ্ঠেই বলেছিলেন, ‘আমি যোদ্ধা, ভক্তদের উদ্দেশে বলতে চাই, আপনাদের ভালোবাসা আমাকে শক্তি দেয়, প্রেরণা জোগায়। যেটা আমার খুব প্রয়োজন।’

যোদ্ধা মনকে ভর করেই ১৯ তারিখ রাশিয়া এবং ২৫ তারিখ সৌদি আরবের বিরুদ্ধে মাঠে নামতে চাইবেন সালাহ।