বাদ পড়ছেন আবুল হাসান? একাদশে কে?

আবুল হাসানের আজ একাদশের বাইরে থাকার কথা শোনা যাচ্ছে
আবুল হাসানের আজ একাদশের বাইরে থাকার কথা শোনা যাচ্ছে

১৭ ওভার শেষেও আফগানিস্তানের রান ছিল ৪ উইকেটে ১১৫। রানরেট সাতের নিচে। সেই আফগানিস্তান শেষ ৩ ওভারে তুলল ৫২ রান। রানরেট নিয়ে গেল আটের ওপরে। এই ৫২ রানের ১৮ এসেছে আবুল হাসানের করা শেষ ওভারে। শেষ ওভারে ব্যাটসম্যানদের এলোমেলো চালানোর সুযোগে ২টি উইকেট পেয়েছেন ঠিকই। কিন্তু আবুল হাসান ৩ ওভারে দিয়েছেন ৪০, ইকোনমি ১৩.৩৩।

দেরাদুন থেকে প্রথম আলো প্রতিনিধির দেওয়া তথ্য অনুযায়ী, আফগানিস্তানের বিপক্ষে প্রথম টি-টোয়েন্টিতে সবচেয়ে বাজে বোলিং করা আবুলকে আজ একাদশের বাইরেই থাকতে হতে পারে। দলীয় সূত্র জানিয়েছে, দুপুরে ১২টায় আজকের একাদশ নিয়ে যে টিম মিটিং হয়েছে, সেখানে ছিল না আবুল ও মেহেদী হাসান মিরাজের নাম। বাকি ১৩ জন থেকে বেছে নেওয়া হবে একাদশ। আবুল বাইরে থাকলে আরিফুল হক কিংবা আবু হায়দারের যেকোনো একজন সুযোগ পাবেন একাদশে।

মোস্তাফিজুর রহমান চোটে পড়ায় শেষ মুহূর্তে দলে সুযোগ পেয়েছিলেন আবুল হাসান। দেরাদুনে পৌঁছেছিলেন দেরিতে, প্রস্তুতি ম্যাচটাও খেলতে পারেননি। তবুও আবুল হাসানকে কেন প্রথম টি-টোয়েন্টিতে খেলানো হলো, সেটি নিয়ে ছিল প্রশ্ন। প্রশ্ন মন্থর ও নিচু উইকেটে তিন বিশেষজ্ঞ পেসার নিয়ে খেলানো নিয়েও। সেদিন স্পিনাররা ভালো করলেও কেন তাঁদের আরও সুযোগ দেননি অধিনায়ক, সেটি নিয়েও বলতে হয়েছে সাকিব আল হাসানকে। আজও যদি এসব প্রশ্ন ওঠে, সিরিজ বাঁচানো কঠিনই হয়ে যাবে বাংলাদেশের।

বাংলাদেশ সময় রাত সাড়ে আটটায় শুরু হবে ম্যাচটি।