নেইমারকে রিয়ালে স্বাগত জানাচ্ছেন না রোনালদো!

একই জার্সিতে দুই তারকা? স্বপ্নটা সম্ভব হওয়ার সম্ভাবনা ক্ষীণ! ফাইল ছবি
একই জার্সিতে দুই তারকা? স্বপ্নটা সম্ভব হওয়ার সম্ভাবনা ক্ষীণ! ফাইল ছবি

ক্রিস্টিয়ানো রোনালদো বলতে পারেন, যে আসছেই না, তাকে স্বাগত জানানোর প্রশ্নই বা কেন আসছে! পিএসজি ছেড়ে নেইমারের রিয়াল মাদ্রিদ আসার গুঞ্জনটা বেশ কিছুদিন ধরেই চলছে। এ নিয়ে রিয়ালের সভাপতি, বিদায়ী কোচ থেকে শুরু করে খেলোয়াড়েরাও নানা মন্তব্য করেছেন। এই তো সেদিন ব্রাজিল-ক্রোয়েশিয়া ম্যাচ শেষে লুকা মডরিচ মজার ছলেই রিয়ালে স্বাগত জানিয়ে রাখলেন নেইমারকে।

কিন্তু সেই মজার ধারও ধারলেন না রোনালদো। এ বিষয়ে প্রথম মন্তব্য করতেই চাঁছাছোলা ভাষায় যেটা বললেন, তার সারকথা, নেইমারকে রিয়ালে দেখছেন না তিনি। বরং পরোক্ষে এমনও বললেন, রিয়ালে যত খেলোয়াড় আছে, তারাই যথেষ্ট। নতুন কারও প্রয়োজন নেই!

দীর্ঘ মৌসুমের ক্লান্তি মুছতে বিশ্বকাপের অনুশীলনে যোগ দিয়েছেন ঢের দেরিতে। এর আগে পরিবারকে নিয়ে ছুটি কাটিয়েছেন। বিশ্রামই এখন রোনালদোর সেরা অনুশীলন! কাল প্রথম দলের সঙ্গে যোগ দিতেই আরও অনেক প্রসঙ্গের সঙ্গে নেইমারের কথাও উঠল। রোনালদো বললেন, ‘রিয়াল মাদ্রিদে ইতিমধ্যেই সেরা কিছু খেলোয়াড় আছে, বেল, বেনজামা, এসেনসিও...সবাই আছে এখানে।’

কথাটা আগেও একবার রোনালদো আকারে-ইঙ্গিতে বলেছিলেন চ্যাম্পিয়নস লিগ ফাইনালের পর, ‘সেপ্টেম্বর মাস (দলবদলের সময়) এলেই অন্তত ৫০ জন নতুন খেলোয়াড় আসার কথা ওঠে। কিন্তু শেষ পর্যন্ত কাউকেই দলে নেওয়া হয় না। শেষমেশ পুরোনো খেলোয়াড়েরাই দলকে ফাইনাল পর্যন্ত নিয়ে যায়।’

নেইমার সরাসরি তাঁর পজিশনে খেলেন, যদিও রোনালদো বাঁ উইং ছেড়ে এখন অনেকটাই স্ট্রাইকারের ভূমিকায়। কিন্তু নেইমার আর রোনালদো একই দলে খেলার সম্ভাবনা ক্ষীণ। তা ছাড়া নেইমারই বা রোনালদোর ছায়ায় ঢাকা পড়তে চাইবেন কেন! কিন্তু রোনালদো নিজে পরের মৌসুমে রিয়ালে থাকবেন তো? আর যদি রিয়াল ছেড়ে সত্যিই চলে যান, নেইমারকে দিয়েই তো সেই শূন্যতা পূরণ করতে চাইবে রিয়াল।