রুবেলকে ভর্ৎসনা করল আইসিসি

বাজে বোলিং তো করেছেনই, আচরণবিধি ভঙ্গ করায় রুবেলকে ভর্ৎসনাও করেছে আইসিসি। ছবি: ফেসবুক
বাজে বোলিং তো করেছেনই, আচরণবিধি ভঙ্গ করায় রুবেলকে ভর্ৎসনাও করেছে আইসিসি। ছবি: ফেসবুক
>কাল দেরাদুনে আফগানিস্তানের বিপক্ষে দ্বিতীয় টি-টোয়েন্টিতে বোলিং করার সময় আম্পায়ারের সিদ্ধান্তে বিরক্তি প্রকাশ করেছিলেন রুবেল। বড় শাস্তি না পেলেও আইসিসির ভর্ৎসনা পেয়েছেন তিনি।


১৮টি ওভারের চেষ্টা বৃথা গেল রুবেল হোসেনের এক ওভারেই। ১৯তম ওভারে দিলেন ২০ রান, ম্যাচটা শেষ ওভারেও গড়াল না। আবারও ডেথ ওভারে বাজে বোলিং করে দলকে ডোবালেন রুবেল। আরও মন খারাপের খবর আছে তাঁর। আচরণবিধি ভঙ্গ করায় আইসিসির ভর্ৎসনা পেয়েছেন বাংলাদেশ দলের এই পেসার। নামের পাশে যোগ হয়েছে একটি ডিমেরিট পয়েন্টও।

কাল দেরাদুনে আফগানিস্তানের বিপক্ষে দ্বিতীয় টি-টোয়েন্টিতে বোলিং করার সময় আম্পায়ারের সিদ্ধান্তে বিরক্তি প্রকাশ করেছিলেন রুবেল। ম্যাচের তখন ১১তম ওভার চলছিল। সামিউল্লাহ শেনওয়ারিকে বল করছিলেন রুবেল। তাঁর এলবিডব্লুর আবেদনে সাড়া দেননি আম্পায়ার। প্রতিক্রিয়ায় হাত ছুড়ে, আম্পায়ারের দিকে তাকিয়ে মাথা নাড়িয়ে ক্ষোভ প্রকাশ করেন রুবেল। মিড অফে ফিল্ডিং করা সৌম্য সরকার পর্যন্ত রুবেলকে বোঝান, এভাবে প্রতিক্রিয়া দেখানোর দরকার নেই।

ম্যাচের পর রুবেল এ অভিযোগ স্বীকার করে নেওয়ায় আনুষ্ঠানিক কোনো শুনানির প্রয়োজন হয়নি। আচরণবিধির লেভেল-১ ভঙ্গ করলে ন্যূনতম ভর্ৎসনা ও সর্বোচ্চ ম্যাচ ফির ৫০ শতাংশ জরিমানা ও এক অথবা দুটি ডিমেরিট পয়েন্টের বিধান রয়েছে।