শেষ প্রস্তুতি ম্যাচটি না খেলেই রাশিয়া যাবে মেসিরা

বিশ্বকাপের আগে আর কোনো প্রস্তুতি ম্যাচ নেই আর্জেন্টিনার। ছবি: রয়টার্স
বিশ্বকাপের আগে আর কোনো প্রস্তুতি ম্যাচ নেই আর্জেন্টিনার। ছবি: রয়টার্স
>বিশ্বকাপের আগে এই শনিবারই ইসরায়েলের বিপক্ষে শেষ প্রস্তুতি ম্যাচ খেলার কথা ছিল আর্জেন্টিনার। মেসিদের ইসরায়েল সফর বাতিল করা হয়েছে। আর্জেন্টাইন ফুটবল অ্যাসোসিয়েশন জানিয়েছে বিশ্বকাপের আগে আর কোনো প্রস্তুতি ম্যাচ খেলবেন না মেসির দল

ইসরায়েলের বিপক্ষে প্রস্তুতি ম্যাচটি বাতিল করেছে আর্জেন্টিনা। জেরুজালেমে শনিবার ম্যাচটি অনুষ্ঠানের কথা ছিল। আর্জেন্টাইন ফুটবল অ্যাসোসিয়েশন জানিয়েছে, নতুন করে বিশ্বকাপের আগে আর কোনো প্রস্তুতি ম্যাচ খেলবে না তারা। স্পেনের বার্সেলোনায় অনুশীলন ক্যাম্পে ব্যস্ত আর্জেন্টিনা সেখান থেকেই সরাসরি রাশিয়ায় যাবে।

আর্জেন্টাইন ফুটবল অ্যাসোসিয়েশনের সভাপতি ক্লদিও তাপিয়া এক সংবাদ সম্মেলনে ব্যাপারটি নিশ্চিত করেছেন, ‘আমাদের মনোযোগ এখন পুরোপুরি বিশ্বকাপের দিকে।’

বিশ্বকাপে যাওয়ার আগে সব দলের মতোই দুটি প্রস্তুতি ম্যাচ খেলার পরিকল্পনা করেছিল আর্জেন্টিনা। হাইতির সঙ্গে প্রথম ম্যাচটিতে ৪-০ গোলে জেতার পর শনিবার খেলার কথা ছিল দ্বিতীয়টি। কিন্তু রাজনৈতিক কারণে ইসরায়েলের বিপক্ষে সে ম্যাচটি বাতিলই করতে হয় আর্জেন্টাইন ফুটবল অ্যাসোসিয়েশনকে।

ইসরায়েলের বিপক্ষে ম্যাচটি বাতিল হওয়ার পর প্রথমে অন্য কোনো দেশের সঙ্গে শেষ প্রস্তুতি ম্যাচটি খেলা যায় কিনা, সে সম্ভাবনা খতিয়ে দেখা হচ্ছিল। প্রতিপক্ষ হিসেবে নাম এসেছিল মাল্টা, মলদোভা, সান মারিনো ও লিখটেনস্টাইনের। এমন দুর্বল প্রতিপক্ষের বিপক্ষে প্রস্তুতি ম্যাচ খেলার চেয়ে না খেলাই ভালো—এমন ভাবনা থেকেই হয়তো শেষ প্রস্তুতি ম্যাচটি বাতিল করেছে আর্জেন্টিনা।