পিকে-শাকিরার অনুপস্থিতিতে তাঁদের বাসায় চুরি

জেরার্ড পিকে ও শাকিরা দম্পতি। ছবি: এএফপি
জেরার্ড পিকে ও শাকিরা দম্পতি। ছবি: এএফপি
>জেরার্ড পিকে ও শাকিরা দম্পতি বার্সেলোনা থেকে পাঁচ মাইল দূরে বসবাস করেন। দুজন একসঙ্গে বাড়ি না থাকার সুযোগে বুধবার তাঁদের বাসায় চুরির ঘটনা ঘটেছে।

বিশ্বকাপ প্রস্তুতি নিয়ে জেরার্ড পিকের ঘুম হারাম হয়ে যাওয়ার মতো অবস্থা। ১৫ জুন পর্তুগালের বিপক্ষে প্রথম ম্যাচে ক্রিস্টিয়ানো রোনালদোকে কীভাবে আটকাতে হবে, এই ভাবনাতেই বুঁদ ছিলেন স্পেনের এই ডিফেন্ডার। কিন্তু এখন তাঁকে ভাবতে হচ্ছে বাড়ি থেকে চুরি যাওয়া দামি জিনিসপত্র নিয়ে!

বিশ্বকাপ প্রস্তুতির জন্য এখন জার্মানিতে স্পেন জাতীয় দলের শিবিরে আছেন পিকে। তাঁর স্ত্রী কলম্বিয়ান সংগীতশিল্পী শাকিরা কনসার্টের জন্য বেড়িয়েছেন বিশ্বভ্রমণে। দুজনের একসঙ্গে বাড়ি না থাকার সুযোগটাই কাজে লাগিয়েছে বেরসিক একদল চোর। বুধবার পিকে-শাকিরার এসপ্লাগেস ডি লবরিগাটের (বার্সেলোনা থেকে ৫ কিলোমিটার দূরে) বাড়িতে হানা দিয়ে দামি ঘড়ি ও জুয়েলারিসামগ্রী লুটে নিয়েছে চোরের দল।

পিকে-শাকিরা বাড়িতে না থাকলেও বুধবার ভোরে চুরি হওয়ার সময় বাড়িতে ছিলেন পিকের বাবা-মা। তাঁরাই কাতালান পুলিশকে খবর দেন। কেউ গ্রেপ্তার না হলেও পুলিশ তদন্ত শুরু করেছে। স্পেনের রাজা ষষ্ঠ ফিলিপের কান পর্যন্তও পৌঁছেছে পিকে-শাকিরার বাসায় চুরির খবর।

স্পেন দল রাশিয়া রওনা হওয়ার আগে গতকাল খেলোয়াড়দের শুভেচ্ছা জানাতে গিয়েছিলেন রাজা ষষ্ঠ ফিলিপ। সেখানে বাসার চুরি নিয়ে রাজার সঙ্গে কথা বলেছেন পিকে। একটি ভিডিওতে দেখা যায়, হাত মেলানোর পর চুরির বিষয়টি নিয়ে কথা বলছেন দুজন।

তবে চোর যে খুবই ধূর্ত, তা পিকের কথাতেই বোঝা যায়। দামি ঘড়ি ও জুয়েলারি নিলেও চোরেরা নাকি কোনো আঙুলের ছাপ রেখে যায়নি। পিকে-শাকিরার বাসায় চুরি করা চোরের দল বলে কথা!