চোটের কারণে বিশ্বকাপ থেকে ছিটকে পড়লেন লানজিনি

ম্যানুয়েল লানজিনি। বিশ্বকাপে তাঁকে পাচ্ছে না আর্জেন্টিনা। ছবি: এএফপি
ম্যানুয়েল লানজিনি। বিশ্বকাপে তাঁকে পাচ্ছে না আর্জেন্টিনা। ছবি: এএফপি
>আর্জেন্টিনা দলের অনুশীলনে ডান হাঁটুতে চোট পেয়েছেন ম্যানুয়েল লানজিনি। হাঁটুর লিগামেন্ট ছিঁড়ে যাওয়ায় রাশিয়া বিশ্বকাপ খেলা হচ্ছে না এই অ্যাটাকিং মিডফিল্ডারের। লানজিনির বিকল্প খেলোয়াড়ের নাম এখনো ঘোষণা করেনি আর্জেন্টিনা ফুটবল অ্যাসোসিয়েশন (এএফএ)

রাশিয়া বিশ্বকাপে আর্জেন্টিনা দলে তাঁকে বেশ গুরুত্বপূর্ণ ভাবা হচ্ছিল। কিন্তু সেই ভাবনায় গুড়েবালি। আর্জেন্টিনা দলের অনুশীলনে ডান হাঁটুর লিগামেন্ট ছিঁড়ে যাওয়ায় ম্যানুয়েল লানজিনির রাশিয়া বিশ্বকাপে খেলার স্বপ্নের অপমৃত্যু ঘটেছে।

গত মাসে আর্জেন্টিনা কোচ হোর্হে সাম্পাওলির ২৩ সদস্যের বিশ্বকাপ স্কোয়াডে জায়গা করে নেন ওয়েস্ট হাম ইউনাইটেডের এই অ্যাটাকিং মিডফিল্ডার। হাইতির বিপক্ষে আর্জেন্টিনার সর্বশেষ প্রস্তুতি ম্যাচে ভালোই খেলেছিলেন লানজিনি। স্কোয়াড থেকে ২৫ বছর বয়সী এই তরুণের ছিটকে পড়া নিঃসন্দেহে আর্জেন্টিনার বিশ্বকাপ জয়ের স্বপ্নে বড় ধাক্কা।

আর্জেন্টিনা ফুটবল অ্যাসোসিয়েশন (এএফএ) তাঁর বিশ্বকাপ থেকে ছিটকে পড়ার খবরটি নিশ্চিত করেছে। এ নিয়ে এএফএর বিবৃতি, ‘আজ সকালের (শুক্রবার) অনুশীলনে লানজিনির ডান হাঁটুর লিগামেন্ট ছিঁড়ে গেছে।’ বিশ্বকাপ শুরুর সপ্তাহ খানেক সময়ও বাকি নেই। এর মধ্যে লানজিনিকে হারানো সাম্পাওলিকে নিশ্চিত দুর্ভাবনায় ফেলবে। ইংলিশ সংবাদমাধ্যম জানিয়েছে, সুস্থ হয়ে উঠতে লানজিনিকে দীর্ঘ সময় মাঠের বাইরে থাকতে হবে। তবে লানজিনির বদলে রাশিয়ায় কে যাবেন, সে ব্যাপারে এএফএ এখনো কিছুই জানায়নি।

বিশ্বকাপে ‘ডি’ গ্রুপ থেকে ১৬ জুন আইসল্যান্ডের মুখোমুখি হয়ে শিরোপা অভিযান শুরু করবে আর্জেন্টিনা। এই গ্রুপে তাদের বাকি দুই প্রতিপক্ষ ক্রোয়েশিয়া ও নাইজেরিয়া। ২১ জুন ক্রোয়েশিয়ার মুখোমুখি হওয়ার পর ২৬ জুন নাইজেরিয়ার বিপক্ষে লড়বে সাম্পাওলির দল।