কিছু সমর্থক মেসিকেও বাদ দিয়েছেন একাদশ থেকে!

আর্জেন্টিনার সমর্থকদের কাছে সবচেয়ে অপ্রিয় হিগুয়েইন, কারও তালিকায় মেসিও আছেন। ছবিঃ এএফপি
আর্জেন্টিনার সমর্থকদের কাছে সবচেয়ে অপ্রিয় হিগুয়েইন, কারও তালিকায় মেসিও আছেন। ছবিঃ এএফপি
>আর্জেন্টিনার জনপ্রিয় দৈনিক ওলে জরিপ চালিয়েছে, কাদের নিয়ে গঠন করা যায় তাদের স্বপ্নপূরণের বিশ্বকাপ একাদশ? সেখানে মন খুলে ভোট দিয়েছেন আর্জেন্টাইনরা। স্বাভাবিকভাবে সেখানে সবচেয়ে বেশি ভোট পেয়ে এগিয়ে আছেন লিওনেল মেসি। একাদশে জায়গা হয়নি গঞ্জালো হিগুয়েইনের

আর্জেন্টিনা বিশ্বকাপ খেলতে রাশিয়া পৌঁছেছে দুদিন হলো। ব্রানোৎসিতে চলছে তাদের শেষ মুহূর্তের প্রস্তুতি। ১৬ জুন আইসল্যান্ডের বিপক্ষে কোন একাদশ দিয়ে বিশ্বকাপ শুরু করবে আর্জেন্টিনা, তা হয়তো সাজিয়ে ফেলেছেন হোর্হে সাম্পাওলি। তবে দল নির্বাচনে তাঁকে কিছু সহায়তা করতে পারেন দেশের মানুষেরা। সাম্পাওলি চাইলে দেখে নিতে পারেন, ৩২ বছরের বিশ্বকাপ খরা কাটাতে দেশের মানুষ প্রথম একাদশে কাদের দেখতে চান।

আর্জেন্টিনার জনপ্রিয় দৈনিক ওলে জরিপ চালিয়ে দেখেছে, কাদের নিয়ে ঘটন করা যায় তাদের স্বপ্নপূরণের বিশ্বকাপ একাদশ? সেখানে মন খুলে ভোট দিয়েছে আর্জেন্টাইনরা। স্বাভাবিকভাবে সেখানে সবচেয়ে বেশি ভোট পেয়ে এগিয়ে আছেন লিওনেল মেসি। আর সমর্থকেরা মুখ ফিরিয়ে নিয়েছেন গঞ্জালো হিগুয়েইনের দিক থেকে। ভোটাভুটিতে একাদশে ঢোকার সুযোগ মেলেনি দলের মূল ফরোয়ার্ডের!

সাম্প্রতিক সময়ে আর্জেন্টিনা মেসি নির্ভর দল, কথাটি সবারই জানা। যাকে ঘিরেই প্রতিপক্ষদের দুমড়ে মুচড়ে দেওয়ার জন্য সাম্পাওলির সব নকশা আঁকা। অথচ আর্জেন্টিনার কিছু মানুষ কিন্তু চান না, মেসি একাদশে খেলুক। অন্তত জরিপের ফল কিন্তু তাই বলছে। জরিপে মেসির পক্ষে ভোট পড়েছে ৯৯.৪৬%। অর্থাৎ ০.৫৪ শতাংশ মানুষ চান না মেসি একাদশে থাকুক। ভাবা যায়!

মজা আছে আরও। সমর্থকেরা একাদশ সাজিয়েছেন মাত্র তিনজন ডিফেন্ডারদের নিয়ে। আবার গোলরক্ষক হিসেবে তারা দলে চাচ্ছেন রিভারপ্লেটের গোলরক্ষক আরমানিকে। তিনি ভোট পেয়েছেন ৬৮ শতাংশ। কিন্তু দর্শকেরা যাই বলুক সাম্পাওলির একাদশে আর্জেন্টিনার তিন কাঠি সামলানোর দায়িত্বে থাকার কথা চেলসি গোলরক্ষক উইলি ক্যাবায়েরোর। যার পক্ষে ভোট পড়েছে মাত্র ৩১ ভাগ। দর্শকদের একাদশে নেই মার্কো রোহোও। কিন্তু আইসল্যান্ডের বিপক্ষে এই ফুলব্যাকেরও দলে থাকা প্রায় নিশ্চিত।

দর্শকদের ভোটের বিচারে আর্জেন্টাইন একাদশঃ
আরমানি, মেসি, ওতামেন্ডি, মারকাদো, তাগলিয়াফিকো, মাচেরানো, লো সেলসো, পাভোন, আগুয়েরো, ডি মারিয়া ও মেসা।