বার্সায় যাবেন কি না, নাটকীয়ভাবে জানালেন গ্রিজমান

অ্যাটলেটিকোতেই থাকতে চান গ্রিজমান। ছবি: টুইটার
অ্যাটলেটিকোতেই থাকতে চান গ্রিজমান। ছবি: টুইটার
>এক প্রামাণ্যচিত্রে অ্যাটলেটিকোয় থাকার ইচ্ছা প্রকাশ করেছেন আঁতোয়ান গ্রিজমান।

গত মৌসুম শেষের আগেই আঁতোয়ান গ্রিজমানকে বার্সেলোনায় দেখেছেন অনেকেই। এমনকি বার্সার দু-একজন খেলোয়াড় পর্যন্ত তাঁকে অগ্রিম স্বাগতবার্তা জানিয়ে রেখেছিলেন। কিন্তু বহু নাটকের পর শেষ অঙ্কে এসে অ্যাটলেটিকো মাদ্রিদের এই ফরোয়ার্ড জানালেন, তিনি বার্সায় যাচ্ছেন না।
স্প্যানিশ টিভি চ্যানেল ‘মুভিস্টার’-এ প্রচারিত ‘দ্য ডিসিশন’ নামে আধঘণ্টার বেশি সময়ের এক প্রামাণ্যচিত্রে অংশ নেন গ্রিজমান। এই প্রামাণ্যচিত্রের শেষ মুহূর্তে এসে গ্রিজমান নাটকীয়ভাবে জানান, তিনি অ্যাটলেটিকো মাদ্রিদ ছাড়ছেন না। অথচ গত মৌসুমজুড়েই গ্রিজমানের সম্ভাব্য এই দলবদল নিয়ে ঝড় উঠেছিল চায়ের কাপে। তখন স্প্যানিশ সংবাদমাধ্যম জানিয়েছিল, ১০০ মিলিয়ন ইউরো ‘রিলিজ ক্লজ’ পরিশোধ করেই গ্রিজমানকে কিনবে বার্সা। কিন্তু খেলোয়াড়টি নিজে অ্যাটলেটিকোয় থেকে যাওয়ার কথা জানানোর পর সেই সম্ভাবনার মৃত্যু ঘটল।
প্রামাণ্যচিত্রের শেষে এসে গ্রিজমান বলেন, ‘আমি থেকে যাওয়ার সিদ্ধান্ত নিয়েছি।’ স্পেনের রাজধানীতে থেকে যাওয়ার এ সিদ্ধান্ত টুইটারেও জানিয়ে দিয়ে বলেন, ‘আমার সমর্থক, আমার দল, আমার ঘর—অ্যাটলেটিকো মাদ্রিদ।’ প্রামাণ্যচিত্রে গ্রিজমানের এমন নাটকীয়ভাবে অ্যাটলেটিকোয় থেকে যাওয়ার সিদ্ধান্ত জানিয়ে দেওয়ার সঙ্গে মিল রয়েছে লেব্রন জেমসের সেই ঘটনার। ২০১০ সালে ঠিক এভাবেই মিয়ামি হিটে যোগ দেওয়ার কথা জানিয়েছিলেন বাস্কেটবল কিংবদন্তি।
গ্রিজমানের এ সিদ্ধান্তে অ্যাটলেটিকো হাঁফ ছেড়ে বেঁচেছে। তাঁরা স্কোয়াডের সেরা খেলোয়াড়কে হারানোর শঙ্কায় ছিল। এখন সম্ভবত ২০২৩ সাল পর্যন্ত গ্রিজমানের চুক্তি নবায়নের সিদ্ধান্ত নেবে অ্যাটলেটিকো। যদিও এ ব্যাপারে স্প্যানিশ সংবাদমাধ্যম এখনো নিশ্চিত করে কিছুই জানাতে পারেনি। তবে গ্রিজমানের সিদ্ধান্তটি বার্সাকে নিশ্চিতভাবেই হতাশ করবে। নেইমারকে হারানোর পর লিওনেল মেসির পাশে গ্রিজমানকে আনতে চেয়েছিল বার্সা। সেই চাওয়াটা এখন গুড়েবালি।