স্পেনকে হারাতে যাচ্ছি: রোনালদো

স্পেনকে ভয় পাচ্ছেন না রোনালদো। ছবি: রয়টার্স
স্পেনকে ভয় পাচ্ছেন না রোনালদো। ছবি: রয়টার্স

গত বিশ্বকাপে গ্রুপ পর্ব থেকেই বাদ পড়তে হয়েছিল, এবার তাই ভালো কিছু করার চেষ্টা তো থাকবেই। আর দলের অধিনায়কের নাম যখন ক্রিস্টিয়ানো রোনালদো, তখন বাড়তি কিছুর আশা করাটা দোষের কিছু নয়।

সমীকরণ বলছে, দ্বিতীয় রাউন্ডে যাওয়াটা পর্তুগালের জন্য কঠিন কিছু হবে না। এক স্পেন ছাড়া গ্রুপ ‘বি’তে পর্তুগালের সামনে তেমন কোনো কঠিন প্রতিপক্ষ নেই। যদি না কোনো বড় ধরনের অঘটন ঘটে, তাহলে মরক্কো ও ইরানের সঙ্গে জিতলেই দ্বিতীয় রাউন্ডে চলে যাবে দলটি। সবাই স্পেনের পেছনে পর্তুগালকে গ্রুপ রানার্সআপ দেখছেন। তবে রোনালদো নন!

গতকাল রাশিয়া কেবল সৌদি আরবের জালে তৃতীয় গোলটি জড়িয়েছে, আর ঠিক তখনই সোচিতে হোটেল রেডিসন ব্লু প্যারাডাইজের সামনে পর্তুগিজ বাসটি থামল। একে একে সব খেলোয়াড় বাস থেকে নামছেন, তবে সবার আকর্ষণ ‘সিআর সেভেন’-এর দিকে। কখন তিনি বাস থেকে নামবেন? কিছুক্ষণ পর তিনি নামলেন। সঙ্গে সঙ্গেই তাঁকে ঘিরে একঝাঁক সাংবাদিকের ভিড়।

আজ একটু পর স্পেনের মুখোমুখি হবে রোনালদোর পর্তুগাল। পর্তুগালের জন্য এ ম্যাচ কতটা কঠিন হবে? ‘আগামীকাল আমরা স্পেনকে হারাতে যাচ্ছি।’ রোনালদোর এমন উত্তর শুনে ভয় পেতেই পারেন রামোসরা। স্পেনের কোচ পরিবর্তনের ফলে দলে যে সংকট চলছে, সেটাই হয়তো কাজে লাগানোর কথা ভাবছেন পাঁচবারের ব্যালন ডি’অর জয়ী এই পর্তুগিজ তারকা।