রোনালদোকে 'ডাইভ' দেওয়ার জন্য দুষলেন পিকে

রোনালদোকে বাধা দিচ্ছেন পিকে। ছবি: টুইটার
রোনালদোকে বাধা দিচ্ছেন পিকে। ছবি: টুইটার
>স্পেনের বিপক্ষে কাল ফ্রিকিকের এক দুর্দান্ত হ্যাটট্রিক তুলে নেন ক্রিস্টিয়ানো রোনালদো। পর্তুগালের এই ফ্রিকিক পাওয়ার নেপথ্যে ছিলেন জেরার্ড পিকে। রোনালদোকে ‘ফাউল’ করেন স্প্যানিশ এই ডিফেন্ডার। কিন্তু পিকের দাবি, রোনালদোর মাটিতে পড়ে যাওয়ার প্রবণতা আছে

জেরার্ড পিকের মুখ নিয়ে নতুন করে বলার কিছু নেই। মাঠের ভেতর বার্সেলোনা তারকার পা যেমন চলে, তেমনি মাঠের বাইরে মুখ। আর প্রতিপক্ষ যদি হয় রিয়াল মাদ্রিদের কেউ, তাহলে রক্ষা নেই! ক্রিস্টিয়ানো রোনালদোর ক্ষেত্রেও বুঝি তা–ই ঘটল?

ম্যাচে স্পেন তখন ৩-২ গোলে এগিয়ে। রীতিমতো জয়ের সুবাস পাচ্ছিল তারা। এমন সময় ৮৭ মিনিটে স্প্যানিশ বক্সের ঠিক মাথায় বল পেয়েছিলেন রোনালদো। তাঁকে পেছন থেকে বাধা দিতে গিয়ে ‘ফাউল’ করে বসেন পিকে। তাঁর হাঁটুর আঘাতে রোনালদো পড়ে যান। ফ্রিকিক পেয়েই বাজিমাত পর্তুগিজ তারকার।

স্প্যানিশ ডিফেন্ডার এ জন্য দুষেছেন রোনালদোর ‘ডাইভ’কে। তাঁর মতে, রিয়াল তারকার এমন প্রবণতা আছে। ম্যাচ শেষে পিকে বলেছেন, ‘বিশ্বকাপ শুরুর দুই মিনিটের মধ্যে পেনাল্টির জন্য পিছিয়ে পড়লেও ম্যাচটা যেভাবে শেষ হয়েছে, তাতে ইতিবাচক অনুভূতি নিয়েই মাঠ ছাড়তে হয়েছে। ক্রিস্টিয়ানোর মাঠে পড়ে যাওয়ার অভ্যাস আছে।

ড্র দিয়ে বিশ্বকাপ শুরু করলেও শিরোপা জয়ের স্বপ্ন দেখেন পিকে। যদিও বিশ্বকাপ শুরুর এক দিন আগে কোচ হুলেন লোপেতেগি ছাঁটাই হওয়ায় বেশ অস্থিরতার মধ্যে রয়েছে স্প্যানিশ শিবির। পিকে তা স্বীকার করে নিলেও এখন শুধু বিশ্বকাপ নিয়েই ভাবতে চান, ‘কিছুটা আঘাত তো পেয়েছিই। এটা কারও জন্য ভালো অভিজ্ঞতা ছিল না। আমরা ফাইনালে উঠতে চাই এবং শিরোপা জয়ের আশা করছি। বিশ্বকাপ শুরু হয়েছে, তাই ওসব পাতা উল্টিয়ে এখন সামনে তাকাতে হবে।