রাজকীয় বিয়েকেও হার মানিয়েছে যে ম্যাচ!

তিউনিসিয়ার সঙ্গে গোল করার পর হ্যারি কেনের উল্লাস। ছবি: বিবিসি
তিউনিসিয়ার সঙ্গে গোল করার পর হ্যারি কেনের উল্লাস। ছবি: বিবিসি
>বিবিসি ওয়ান সবচেয়ে বেশি দর্শক পেয়েছে ইংল্যান্ড দলের প্রথম ম্যাচটি থেকে। প্রিন্স হ্যারি ও মেগান মার্কেলের রাজকীয় বিয়েও টিভিতে এত মানুষ দেখেনি!


প্রতিবার বিশ্বকাপ শুরুর আগে ব্রিটিশ সংবাদমাধ্যমের অতি উদ্দীপনা দেখলে মনে হয় তারা বিশ্বকাপ জিতে বসে আছে! সে তুলনায় এবার রাশিয়া বিশ্বকাপ নিয়ে তেমন উচ্চবাচ্য ছিল না ব্রিটিশ সংবাদমাধ্যমে। তা না থাকলে কী হবে, দর্শকসংখ্যায় ইংল্যান্ড-তিউনিসিয়া ম্যাচ ঠিকই রেকর্ড গড়ে ফেলেছে।

এ বছর বিবিসি ওয়ান সবচেয়ে বেশি দর্শক পেয়েছে ইংল্যান্ড দলের প্রথম ম্যাচটি থেকে। তিউনিসিয়ার বিপক্ষে সেই ম্যাচ ২-১ গোলে জিতেছে ইংল্যান্ড। এই ম্যাচে বিবিসিতে টিভি দর্শক সংখ্যা ছিল ১ কোটি ৮০ লাখের বেশি (১৮.৩ মিলিয়ন)! ৩০ লাখ দর্শক ইন্টারনেটে সরাসরি স্ট্রিমিং করে ম্যাচটি দেখার অনুরোধ করেছেন। এটাও রেকর্ড। বিবিসি অনলাইনে সরাসরি প্রচারিত কোনো অনুষ্ঠানে এটা সর্বোচ্চ দর্শকসংখ্যা।

গত মে মাসে ব্রিটেনের প্রিন্স হ্যারি ও মেগান মার্কেলের রাজকীয় বিয়েও টিভিতে এত মানুষ (১৩.১ মিলিয়ন) দেখেনি! দেশবাসীকে হতাশ করেনি ইংল্যান্ড, অধিনায়ক হ্যারি কেনের জোড়া গোলে তিউনিসিয়াকে ২-১ গোলে হারিয়েছে ‘থ্রি লায়ন্স’রা।