বদলে গেলেন রোনালদো!

রোনালদোর পুরোনো ভাস্কর্য (ডানের) সরিয়ে দিয়ে বসানো হয়েছে নতুনটি। ফাইল ছবি
রোনালদোর পুরোনো ভাস্কর্য (ডানের) সরিয়ে দিয়ে বসানো হয়েছে নতুনটি। ফাইল ছবি

২০১৬ ইউরো জয়ের পর ক্রিস্টিয়ানো রোনালদোর সম্মানে মাদেইরা এয়ারপোর্টের নাম পাল্টে রাখা হয় ক্রিস্টিয়ানো রোনালদো এয়ারপোর্ট। তবে শুধু নামই পরিবর্তন করেনি, রোনালদোর একটি ভাস্কর্যও বসানো হয়েছিল তখন।

ভাস্কর এমানুয়েল সান্তোসের সেই ভাস্কর্য বেশ সাড়া জাগিয়েছিল সেবার। রোনালদোর ভাস্কর্য, কিন্তু তাঁর সঙ্গে কোনো মিলই নেই! এ নিয়ে সামাজিক যোগাযোগমাধ্যমে রীতিমতো ঝড় বয়ে গেছে। সান্তোসকে অনেক গালমন্দও শুনতে হয়েছিল। এতে ব্যথিত হয়ে পরে আরও নিখুঁত আরেকটি ভাস্কর্য বানিয়েছিলেন সান্তোস। কিন্তু আগের ভাস্কর্যই রয়ে গেছে সেই বিমানবন্দরে।

১৮ জুন রোনালদোর নতুন একটি ভাস্কর্য বসানো হয়েছে মাদেইরায়। বিশ্বকাপের জন্যই মূলত নতুন করে রোনালদোর এই ভাস্কর্য বানানো হয়েছে। তবে নতুনটিও খুব আহামরি হয়নি, কোনো মানুষের ভাস্কর্য হিসেবে হয়তো চালিয়ে দেওয়া যায়, তবে এটাও ঠিক রোনালদোর মতো নয়। এবং সবচেয়ে মজার ব্যাপার, স্থানীয় লোকজন এতে ক্ষিপ্ত হয়েছে। তাদের দাবি, আগের ভাস্কর্যটি দেখতেই অনেক বেশি পর্যটক হাজির হতেন। আর কিছু না হোক, মানুষের আগ্রহ তো জন্মেছে মাদেইরাকে ঘিরে।

এভাবে তাঁকে না বলে ভাস্কর্য সরিয়ে নেওয়ায় মন খারাপ হয়েছে সান্তোসের, ‘আমার খুবই মন খারাপ হয়েছে। হতাশ। আমার বলার কিছু নেই। আমি খুবই অবাক হয়েছি।’