দিবালা কি সুযোগই পাবেন না?

মেসি ও দিবালার খেলার পজিশন একই। দিবালা সে জন্যই কি সুযোগ পাচ্ছেন না? ছবি: টুইটার
মেসি ও দিবালার খেলার পজিশন একই। দিবালা সে জন্যই কি সুযোগ পাচ্ছেন না? ছবি: টুইটার
>আইসল্যান্ডের বিপক্ষে খেলা হয়নি। আজ ক্রোয়েশিয়ার বিপক্ষেও কি আর্জেন্টিনা দলে সুযোগ পাবেন না পাওলো দিবালা?


বিশ্বের যেকোনো দলই হয়তো তাঁকে পেলে লুফে নেবে। কিন্তু আর্জেন্টিনা দলের একাদশেই জায়গা হচ্ছে না তাঁর। কার কথা বলা হচ্ছে, অনুমান করা কঠিন কিছু নয়—পাওলো দিবালা।

কেন জায়গা হচ্ছে না, সেটাও অজানা নয় কারও। আর্জেন্টিনা দলে লিওনেল মেসি আছেন। দিবালা যে জায়গাটাতে খেলেন, মেসির পছন্দের জায়গাও সেটাই। আর একই পজিশনের জন্য যখন মেসির সঙ্গে অন্য কেউ দাবিদার থাকেন, তখন অন্য কাউকে কোচ কেন বেছে নেবেন! তাই ভাগ্য ছাড়া আর কাউকে দোষ দেবেন দিবালা!

আইসল্যান্ডের বিপক্ষে খেলা হয়নি। আর্জেন্টিনার অনুশীলন শিবির থেকে যা খবর এসেছে, তাতে মনে হচ্ছে আজ ক্রোয়েশিয়ার বিপক্ষেও খেলা অনিশ্চিত জুভেন্টাস ফরোয়ার্ডের। যদি খেলেনও, বড়জোর বদলি হিসেবে নামতে পারেন। তবে দিবালা নিজেকে তৈরি রাখছেন, সুযোগ পেলে যেন সেরাটা দিতে পারেন, ‘আমি অনুশীলনে সবকিছু করছি। যদি কোচ আমাকে নামাতে চান, আমি যাতে সেরা অবস্থায় থাকতে পারি। আমি হাল ছেড়ে দিচ্ছি না। আমি বিশ্বাস করি, আমার অন্য সতীর্থদের যতটুকু সুযোগ আছে খেলার, আমারও ততটুকুই আছে।’

মেসির সঙ্গে দিবালা যে একেবারে খেলেননি, তা কিন্তু নয়। আর্জেন্টিনার হয়ে এ পর্যন্ত ১২টি ম্যাচ খেলেছেন। এর মধ্যে ৫ ম্যাচে খেলেছেন মেসির সঙ্গে। বিশ্বকাপ বাছাইপর্বে তিনটি ম্যাচে তো দুজনই শুরুর একাদশে ছিলেন। এর মধ্যে দুটি ম্যাচে হোর্হে সাম্পাওলিই কোচ ছিলেন। তবে এখন হয়তো সাম্পাওলির মনে হচ্ছে, বিশ্বকাপে তিনি যেভাবে দলকে খেলাতে চান, সেই ছকে দিবালা মানানসই নয়।

যদিও জুভেন্টাসের হয়ে বিভিন্ন ভূমিকায় খেলা দিবালা আর্জেন্টিনার হয়েও যেকোনো পজিশনে খেলতে তৈরি। নিজেই বলেছেন, ‘আমি ক্যারিয়ারের শুরু থেকেই বিভিন্ন পজিশনে খেলেছি এবং সব সময়ই স্বচ্ছন্দ ছিলাম। আমি আশাবাদী, সুযোগের অপেক্ষায় আছি।’ সেই সুযোগ কি আজ মিলবে?