আর্জেন্টিনাকে 'সুখবর' দিচ্ছে নাইজেরিয়া

মিকেল আর্জেন্টিনার বিপক্ষে অনিশ্চিত! ছবি: রয়টার্স
মিকেল আর্জেন্টিনার বিপক্ষে অনিশ্চিত! ছবি: রয়টার্স
>

নাইজেরিয়ার বিপক্ষে আজ বাঁচা-মরার লড়াইয়ে মাঠে নামছে আর্জেন্টিনা। ম্যাচের আগেই নাইজেরিয়া শিবির থেকে একটা সুসংবাদই পেল যেন তারা!

আজকে জিততেই হবে আর্জেন্টিনাকে। বিশ্বকাপে টিকে থাকতে আজ জয় ছাড়া কোনো বিকল্প নেই মেসিদের সামনে। তবে নাইজেরিয়ার বিপক্ষে বাঁচা-মরার লড়াইয়ে নামার আগে অবশ্য একটা সুখবরই মিলছে তাদের জন্য। সুস্থ নেই নাইজেরীয় অধিনায়ক জন ওবি মিকেল। আইসল্যান্ডের বিপক্ষে ম্যাচে হাতের হাড় ভেঙে যাওয়ায় আজকের ম্যাচে তিনি অনিশ্চিত।

মিকেলের দুর্ভাগ্য। আইসল্যান্ডের বিপক্ষে ম্যাচের একেবারে শেষ দিকে হাতে চোট পান তিনি। কিন্তু তার আগেই খেলোয়াড় বদলির কোটা শেষ হয়ে যাওয়ায় তাঁকে মাঠ থেকে তুলতে পারেননি কোচ গার্নত রোর। দলের অফিশিয়াল টুইটার অ্যাকাউন্টে মিকেলের চোটের খবর নিশ্চিত করেছেন কোচ নিজেই, ‘দুর্ভাগ্যবশত আমাদের দলের একজন খেলোয়াড় চোটে পড়েছেন এবং সে আমাদের অধিনায়ক।’

তবে আর্জেন্টিনার বিপক্ষে ম্যাচে মিকেলকে খেলানোর কথাও বলেছেন তিনি, ‘আমি মনে করি সে ম্যাচে কাস্ট পরে খেলতে পারে। এ ব্যাপারে আমাদের মেডিকেল টিম কাজ করে যাচ্ছে।’

নাইজেরিয়া দলের অন্যতম গুরুত্বপূর্ণ অংশ এই মিকেল। মিডফিল্ডে থেকে পুরো দলটাকে এক সুতায় গেঁথে রাখার দায়িত্ব তাঁর। স্বাভাবিকভাবেই, মিকেলের চোটের খবরটা মানসিকভাবে মুষড়ে পড়া আর্জেন্টাইন শিবিরের জন্য যথেষ্ট ভালো খবরই!