ঢাকায় প্রার্থনায় বসেছেন এক আর্জেন্টাইন

জাতীয় দলের সাবেক আর্জেন্টাইন ট্রেনার আরিয়াল কোলম্যান বর্তমানে শেখ জামালের দায়িত্বে আছেন। ঢাকায় বসেই তিনি আর্জেন্টিনার জয়ের জন্য বসেছেন প্রার্থনায়।
মেসিদের জন্য প্রার্থনায় বসেছেন শেখ জামালের আর্জেন্টাইন ট্রেনার কোলম্যান। ছবি: ফেসবুক
মেসিদের জন্য প্রার্থনায় বসেছেন শেখ জামালের আর্জেন্টাইন ট্রেনার কোলম্যান। ছবি: ফেসবুক

আরিয়েল ভিক্টর কোলম্যানের মনটা বড় আনচান করছে! এ মুহূর্তে ঢাকার শেখ জামাল ধানমন্ডি ক্লাবে দায়িত্ব পালন করা বাংলাদেশ ফুটবল দলের সাবেক এই আর্জেন্টাইন ট্রেনারের মনে দুশ্চিন্তা—পারবে তো আর্জেন্টিনা? পারবেন কি মেসি নিজের স্বপ্ন পূরণের পথে এগিয়ে যেতে! রাতে নাইজেরিয়ার বিপক্ষে ম্যাচটি যে আর্জেন্টিনার অস্তিত্ব রক্ষারই ম্যাচ হয়ে দাঁড়িয়েছে।

অস্থির মনটাকে হালকা করতে প্রার্থনাকেই বেছে নিয়েছেন কোলম্যান। প্রথম আলো ডিজিটালকে নিজেই বলেছেন তা। তাঁর এই প্রার্থনা আর্জেন্টিনার পতাকার সম্মান রক্ষার জন্য, মেসি যেন সবার প্রত্যাশা পূরণ করতে পারেন, সে প্রত্যাশায়।

প্রার্থনায় বসেই কিনা আর্জেন্টিনার জয়ের ব্যাপারে আত্মবিশ্বাসী কোলম্যান, ‘আমার মন বলছে আজ আর্জেন্টিনাই জিতবে। নাইজেরিয়ার বিপক্ষে আমরাই এগিয়ে। ভয়টা হচ্ছে ক্রোয়েশিয়া-আইসল্যান্ড ম্যাচটি নিয়ে।’

প্রথম ম্যাচে আইসল্যান্ডের বিপক্ষে ১-১ গোলে ড্রয়ের পর ক্রোয়েশিয়ার কাছে ৩-০ গোলে হেরেই বিপদে পড়ে গেছে আর্জেন্টিনা। রীতিমতো খাদের কিনারাতেই। অনিশ্চিত দ্বিতীয় রাউন্ড। এ পরিস্থিতির জন্য কোচ হোর্হে সাম্পাওলিকেই দায়ী করছেন কোলম্যান, ‘অবাক লাগে সাম্পাওলি এখনো একটা দল তৈরি করতে পারল না। আজ এক একাদশ তো পরের ম্যাচেই অন্য একাদশ। এভাবে ভালো কিছু আশা করা যায় না।’

সাম্পাওলির ওপর ক্ষোভ ও খেলোয়াড়দের ওপর আস্থা নিয়েই আজ টিভির সামনে বসবেন কোলম্যান। মেসিদের জয়ই কেবল তাঁকে দিতে পারে আনন্দ।