উট শাহীনের ওপর খেপেছেন আর্জেন্টিনার সমর্থকেরা

নাইজেরিয়া-আর্জেন্টিনা ম্যাচে বিজয়ী হবে আর্জেন্টিনা, শাহীনের ‘ভবিষ্যদ্বাণী’ এটাই!
নাইজেরিয়া-আর্জেন্টিনা ম্যাচে বিজয়ী হবে আর্জেন্টিনা, শাহীনের ‘ভবিষ্যদ্বাণী’ এটাই!
>২০১৪ বিশ্বকাপের পর এই বিশ্বকাপে আবারও ফিরে এসেছে উট শাহীন। তবে অধিকাংশ ম্যাচেই ভুল বিজয়ী দল নির্বাচন করার ফলে এখন বিভিন্ন দলের ভক্তরা চাইছেন, তাঁদের দলকে যেন উট শাহীন বিজয়ী হিসেবে নির্বাচন না করে। নাইজেরিয়ার বিপক্ষে মহাগুরুত্বপূর্ণ ম্যাচে আর্জেন্টিনাকে ‘বিজয়ী’ হিসেবে ভবিষ্যদ্বাণী করেছে শাহীন, আর এতেই চটেছেন আর্জেন্টিনার সমর্থকেরা।

২০১০ বিশ্বকাপের প্রায় প্রতিটি ম্যাচের ফল ঠিক ঠিক অনুমান করে বেশ নাম কামিয়েছিল অক্টোপাস পল। এরপর থেকে প্রতিটি বিশ্বকাপেই কোনো না কোনো প্রাণীকে দিয়ে ম্যাচের ফল ভবিষ্যদ্বাণী করানোটা যেন এক রীতি হয়ে গেছে। ২০১৪ সালে উদ্ভব হয়েছিল উট শাহীনের। পলের মতো না হলেও সাফল্যের হার খুব একটা খারাপ ছিল না তার।

এই বিশ্বকাপে আবারও সগৌরবে ফিরে এসেছে উট শাহীন। কিন্তু তার ফল অনুমান করার ক্ষমতার বিশেষ উন্নতি হয়নি, অধিকাংশ সময়েই ভুল বিজয়ী নির্বাচন করছে সে। বিশেষ করে আর্জেন্টিনা, ব্রাজিল ও জার্মানির প্রথম ম্যাচে সে ভুল ভবিষ্যদ্বাণী করেছে। আজ আর্জেন্টিনা বিশ্বকাপের দ্বিতীয় রাউন্ডে ওঠার লড়াইয়ে মাঠে নামবে পরিচিত প্রতিদ্বন্দ্বী নাইজেরিয়ার সঙ্গে। এই ম্যাচের বিজয়ী দল হিসেবে আর্জেন্টিনার নাম ঘোষণা করেছে উট শাহীন, আর এতেই খেপে গিয়েছেন আর্জেন্টিনার সমর্থকেরা!

উটের সামনে দুটি কাঠিতে করে দুই দেশের পতাকা রাখা হয়। তারপর উটটি একটি পতাকাকে বেছে নেয়। এর মাধ্যমেই নির্ধারিত হয়ে থাকে ম্যাচটি আসলে কোন দেশ জিতবে। আর শাহীন এবার বেছে নিয়েছে আর্জেন্টিনার পতাকাটাকে!

এবার গুরুত্বপূর্ণ ম্যাচের বিজয়ীদের ক্ষেত্রে বেশির ভাগই ভুল অনুমান ছিল। তাই এখন বরং সমর্থকেরা চাইছেন, তাঁদের দলের পতাকা যেন উট শাহীন না নির্বাচন করে, ধরলেই যে দলের পরাজয় মোটামুটি নিশ্চিত!
আর্জেন্টিনা–সমর্থকেরা তাই রাগারাগি করতেই পারেন!