আমি সুস্থ আছি, বললেন ম্যারাডোনা

এভাবেই পুরো ম্যাচে গ্যালারি মাতিয়ে রেখেছিলেন ম্যারাডোনা।
এভাবেই পুরো ম্যাচে গ্যালারি মাতিয়ে রেখেছিলেন ম্যারাডোনা।
>

স্নায়ুক্ষয়ী আর্জেন্টিনা-নাইজেরিয়া ম্যাচের উত্তেজনা সহ্য করতে না পেরে অসুস্থ হয়ে পড়েছিলেন কিংবদন্তি ডিয়েগো ম্যারাডোনা। শোনা গিয়েছিল, হাসপাতালে নিয়ে যাওয়া হয়েছে তাঁকে ম্যাচের পর। কিন্তু নিজের ইনস্টাগ্রামে সবাইকে আশ্বস্ত করে জানিয়েছেন, হাসপাতালে যাওয়ার দরকার পড়েনি তাঁর, সুস্থ আছেন বেশ

গত রাতে আর্জেন্টিনা ও নাইজেরিয়ার মধ্যকার মহাগুরুত্বপূর্ণ ম্যাচটা ভিআইপি গ্যালারিতে বসে দেখেছেন আর্জেন্টাইন ফুটবলের কিংবদন্তি ডিয়েগো ম্যারাডোনা। পুরো ম্যাচে মাঠে মেসি-বানেগা-পাভোনদের ক্রীড়াশৈলী দেখার পাশাপাশি বিশ্বজোড়া দর্শক গ্যালারিতে ম্যারাডোনার কীর্তিও দেখেছে সমান তালে।

কখনো নাইজেরিয়ার এক নারী-সমর্থকের সঙ্গে গ্যালারিতে নাচা, কখনোবা উদাস কবির মতো চোখ বন্ধ করে আকাশের দিয়ে চেয়ে থাকা, গোলের পর দাঁড়িয়ে উদ্বাহু হয়ে, বুকে হাত দিয়ে ক্রস এঁকে ঘোরগ্রস্ত মানুষের মতো বিড়বিড় করা, নাইজেরিয়ার গোলের পর মাথা নিচু করে নিশ্চল বসে থাকা, আর্জেন্টিনার জয়সূচক গোলের পর মধ্যাঙ্গুলি প্রদর্শন করে পাগলের মতো উদ্‌যাপন করা—কী করেননি কালকে ম্যারাডোনা!

চরম উত্তেজনাপূর্ণ ম্যাচ দেখার ফলে স্বাভাবিকভাবেই তাঁর ওপর ধকল গেছে অনেক, অসুস্থ হয়ে পড়েছিলেন তিনি। শোনা যাচ্ছিল, ম্যাচ শেষে হাসপাতালে ভর্তি করাতে হয়েছে তাঁকে। কিন্তু নিজের ইনস্টাগ্রামে দেওয়া একটা পোস্টে সবাইকে আশ্বস্ত করে ম্যারাডোনা জানিয়েছেন, সুস্থই আছেন তিনি।

ম্যারাডোনা আরও বলেছেন, ‘সবাইকে বলতে চাই, আমি সুস্থ আছি। আমাকে নিয়ে চিন্তা করার কোনো কারণ নেই। আমি হাসপাতালে যাইনি। প্রথমার্ধ শেষের পর আমার ঘাড়ে অনেক ব্যথা হওয়া শুরু হয়। কর্তব্যরত ডাক্তার এসে আমাকে পরীক্ষা করে যান এবং আমাকে বলেন বাসায় চলে যেতে। কিন্তু এই অবস্থায় আমি কীভাবে বাসায় যেতে পারি? তাই আমি মাঠেই থাকার সিদ্ধান্ত নিয়েছি। সবাইকে ধন্যবাদ, আমাকে সমর্থন দেওয়ার জন্য, ভালোবাসা দেওয়ার জন্য! সবাইকে ভালোবাসি আমি।’

তবে ম্যাচের পর ম্যারাডোনাকে যে প্যারামেডিক দল এসে চিকিৎসা দিয়ে গেছে, এটা নিশ্চিত। কিন্তু ম্যারাডোনাকে হাসপাতালে যে নেওয়া হয়নি, এর সঙ্গে সায় দিয়েছে আর্জেন্টিনার ফুটবল ফেডারেশনও।