তাবিজ পরেই নাইজেরিয়ার সঙ্গে খেলেছেন মেসি!

নাইজেরিয়ার বিপক্ষে বা পায়ে তাবিজ পড়ে খেলেছেন লিওনেল মেসি।
নাইজেরিয়ার বিপক্ষে বা পায়ে তাবিজ পড়ে খেলেছেন লিওনেল মেসি।
>নাইজেরিয়ার বিপক্ষে বাঁচা-মরার ম্যাচে আর্জেন্টিনাকে জেতানোয় বড় ভূমিকা রেখেছেন লিওনেল মেসি। ম্যান অব দ্য ম্যাচও হয়েছেন। ম্যাচের পর সাংবাদিকদের সঙ্গে কথা বলার একপর্যায়ে নিজের বাঁ পায়ের মোজা খুলে কিছু একটা দেখান মেসি। সেই ‘কিছু একটা’ ছিল একটি লাল তাবিজ

নাইজেরিয়ার বিপক্ষে আর্জেন্টিনার ২-১ গোলে জয়ের অন্যতম নায়ক লিওনেল মেসি। আইসল্যান্ড ও ক্রোয়েশিয়ার বিপক্ষে ম্যাচের তুলনায় এদিন অন্য রকমই ছিল তাঁর খেলা। অনেকটা তাঁর কাছে যেমন প্রত্যাশা, তেমনই।

নাইজেরিয়া ম্যাচে যেন তিনি নিজের ওপর ধেয়ে আসা সব সমালোচনারই জবাব দিলেন। জয়ের পর ‘মিক্সড জোনে’ এক আর্জেন্টাইন সাংবাদিককে নিজের বাঁ পায়ের মোজার ভেতরের কিছু একটা দেখান মেসি। সেটি ছিল একটি লাল তাবিজ।

রামা প্যানতোরোত্তো নামের ওই সাংবাদিক ঘটনাটি নিজের টুইটারে জানিয়েছেন। রামার টুইট, ‘আমার মা আমাকে একটি লাল তাবিজ দিয়েছিলেন। তিনি বলেছেন, এটি দুর্ভাগ্যকে কাছে ঘেঁষতে দেয় না। তাবিজটি আমি নাইজেরিয়া ম্যাচের আগে লিওকে দিই। সে সেটি পরেই খেলেছে! অবিশ্বাস্য!’

ম্যাচের পর রামা মেসিকে জিজ্ঞেস করেন, মেসি তাবিজটি নিয়ে কী করেছেন। উত্তরে মেসি কোনো কথা না বলে তাঁর বাঁ পায়ের মোজা খুলে দেখান। মেসির বাঁ পায়ের গোড়ালিতে শোভা পাচ্ছিল রামার মায়ের দেওয়া তাবিজটি।