৩ উইকেট হারিয়ে ঘুরে দাঁড়িয়েছে পাকিস্তান

>টসে জিতে ব্যাটিংয়ে নেমে ৫৫ রানেই ৩ উইকেট হারিয়ে ফেলেছিল পাকিস্তান। কিন্তু শোয়েব মালিক আর সরফরাজ আহমেদের জুটিতে ঘুরে দাঁড়িয়েছে পাকিস্তান
রান আউট হয়ে ফিরলেন বাবর আজম। ছবি: এএফপি
রান আউট হয়ে ফিরলেন বাবর আজম। ছবি: এএফপি

ফখর জামানের দুর্ভাগ্যই বলতে হবে। কুলদীপ যাদবের বলে সুইপ করতে গিয়ে ভারসাম্য হারিয়ে মাটিতে লুটিয়ে পড়লেন। বলটাও ব্যাটের বদলে আঘাত করল তাঁর প্যাডে। পড়ে গেলেন এলবির ফাঁদে। মাটিতে পড়ে না গেলে অন্যরকম কিছু ঘটলেও ঘটতে পারত। ব্যক্তিগত ৩৩ রানে ফখর যখন ফিরলেন তখন ৫৫ রানে ২ উইকেট হারিয়ে বসেছে ভারতের বিপক্ষে টসে জিতে ব্যাটিংয়ে নামা পাকিস্তান। এর পর তিন রান যোগ করতেই বড় আঘাত হয়ে আসল বাবর আজমের রান আউট। আফগানিস্তানের বিপক্ষে দারুণ ব্যাটিং করা বাবর আজ ফিরেছেন ৯ রানে। শুরুটা অবশ্য খুব মন্দ হয়নি পাকিস্তানের। তবে ইমাম-উল-হক ২৪ রানের মাথায় ফিরে যান যুজবেন্দ্র চাহালের বলে এলবির ফাঁদে পড়ে। এই প্রতিবেদন লেখার সময় পাকিস্তানের সংগ্রহ ৩২ ওভারে ৩ উইকেটে ১৩২। হাল ধরেছেন অধিনায়ক সরফরাজ আহমেদ ও শোয়েব মালিক।

শোয়েব অপরাজিত আছেন ৪৬ রানে। সরফরাজ ৩০ রানে। ৫৮ রানে ৩ উইকেট পড়ার পর এই দুজনের ৭৪ রানের জুটি নতুন করে ভরসা দিচ্ছে পাকিস্তানকে।

ভারতের পক্ষে একটি করে উইকেট নিয়েছেন চাহাল আর কুলদীপ। বাংলাদেশের বিপক্ষে দুর্দান্ত রবীন্দ্র জাদেজা আজ এখনো পর্যন্ত বেশ খরচে। ৬ ওভারে ৩০ রানে দিয়েছেন তিনি।