শ্রীলঙ্কায় গোখরো সাপ ঢুকে পড়ল অনুশীলনে!

অনুশীলনের নেটের পাশেই সাপ ধরা পড়েছিল! ছবি: এএফপি
অনুশীলনের নেটের পাশেই সাপ ধরা পড়েছিল! ছবি: এএফপি
>শ্রীলঙ্কার ক্যান্ডিতে তখন অনুশীলন করছিল সফরকারী ইংল্যান্ড দল। কোথা থেকে বেরিয়ে এলে একটা গোখরো সাপ। ব্যাপারটি আলোড়ন তুলেছেন সামাজিক যোগাযোগের মাধ্যমে।

উপমহাদেশ সফরে আসা দলগুলোর ম্যাচের প্রতিবেদনে প্রায়ই লেখার সুযোগ মেলে ‘স্পিন বিষে নীল সফরকারীরা’। স্পিনারদের বলে বাড়তি ঘূর্ণি দেখলেই, টেনে আনা হয় বলের ‘ছোবল’ দেওয়ার প্রসঙ্গ। এই মুহূর্তে শ্রীলঙ্কা সফরে আছে ইংল্যান্ড। তাদের ক্ষেত্রেও এসব লেখার সুযোগ আছে। কিন্তু কাব্যিক বা রূপক অর্থে ছোবল ব্যবহার করার আগেই সাপের দেখা পেয়ে গেছে ইংলিশ ক্রিকেটাররা। আজ ক্যান্ডিতে ইংল্যান্ডের অনুশীলনে দেখা দিয়েছিল একটি গোখরো সাপ! 

শ্রীলঙ্কায় ওয়ানডে সিরিজ এক হতাশার হতাশার নাম। প্রথম ওয়ানডে ভেসে গেছে বৃষ্টিতে। দ্বিতীয় ওয়ানডেতেও দ্বিতীয় ইনিংসের ২০ ওভার বাকি ছিল। কিন্তু মৌসুমি আবহাওয়ার প্রভাব যে এভাবে দেখা দেবে সেটি কে জানত? আজ ক্যান্ডিতে নেটের পেছনে প্যাভিলিয়নে একটি তিন ফুট লম্বা গোখরো দেখা গেছে। পরে মাঠ কর্মীরা এসে ফুলবাগানের কাছ থেকে দুটি পাইপ দিয়ে সাপটি ধরে একটি ব্যাগে ভরে বাইরে নিয়ে যায়। পুরো ব্যাপারটা ইংল্যান্ড ক্রিকেট ফেসবুক ও টুইটারে প্রকাশ করেছে ভিডিওর মাধ্যমে।

সাপটি লম্বায় তেমন বড় না হলেও ইংলিশ কোচ ট্রেভর বেলিস সতর্ক করেছেন, যেখানে ছোট সাপ থাকে, তার আশে পাশে বড় গুলোও থাকে। এর আগেও শ্রীলঙ্কায় সাপ ও সরীসৃপের ঝামেলায় পড়েছিল ইংল্যান্ড। এবার মৌসুমি আবহাওয়ার প্রভাবে পোকামাকড়ের প্রকোপ বেড়ে গেছে। সন্ধ্যার পর অনুশীলন কিংবা খেলায় সমস্যা হচ্ছে। অবশ্য বৃষ্টির কারণে সন্ধ্যা পর্যন্ত খেলা গড়াচ্ছে না। এর মাঝেই আবার সাপ সংক্রান্ত দুশ্চিন্তাও যদি মাথায় আনতে হয়, তাহলে খেলায় মনোযোগটা কীভাবে দেবে সফরকারীরা!

আগামী পরশু ক্যান্ডিতে সিরিজের তৃতীয় ওয়ানডেতে মুখোমুখি হবে শ্রীলঙ্কা ও ইংল্যান্ড। সিরিজে ১-০ ব্যবধানে এগিয়ে আছে ইংল্যান্ড।

ইংল্যান্ড ক্রিকেটের ভিডিও দেখতে চাইলে...