মোস্তাফিজকে ছেড়ে দিচ্ছে মুম্বাই?

মুম্বাই এবার ছেড়ে দিচ্ছে মোস্তাফিজুর রহমানকে?
মুম্বাই এবার ছেড়ে দিচ্ছে মোস্তাফিজুর রহমানকে?
>গত মৌসুমে মুম্বাই ইন্ডিয়ানসের হয়ে খেলেছিলেন মোস্তাফিজুর রহমান। এবার দক্ষিণ আফ্রিকান ব্যাটসম্যান কুইন্টন ডি কককে দলে নিতে বাংলাদেশের বাঁ হাতি পেসারকে ছেড়ে দিতে পারে ফ্র্যাঞ্চাইজিটি।

আইপিএলের সর্বশেষ মৌসুমে মুম্বাই ইন্ডিয়ানসে খেলেছিলেন বাংলাদেশের বাঁ হাতি পেসার মোস্তাফিজুর রহমান। আসছে মৌসুমে তাঁকে ছেড়ে দিতে পারে ফ্র্যাঞ্চাইজিটি। তাঁকে ছেড়ে দিয়ে মুম্বাই নেবে দক্ষিণ আফ্রিকান উইকেটকিপার ব্যাটসম্যান কুইন্টন ডি কককে। মোস্তাফিজের সঙ্গে ছেড়ে দেওয়া হতে পারে শ্রীলঙ্কার আকিলা দনঞ্জয়াকে।

গত মৌসুমে ২.৮ কোটি রুপিতে রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরুতে খেলেছিলেন ডি কক, ৮ ম্যাচে পারফরম্যান্স ছিল বেশ ভালো। ১২৪.০৭ স্ট্রাইকরেটে তিনি রান করেছিলেন ২০১। তাঁকে এ মৌসুমে একই দামে মুম্বাইয়ের কাছে বিক্রি করে দিতে যাচ্ছে বেঙ্গালুরু। ইন্ডিয়া টুডে জানিয়েছে, ডি ককের খরচ সামলাতেই নাকি ছেড়ে দেওয়া হচ্ছে গত মৌসুমে ২.২ কোটিতে নেওয়া মোস্তাফিজ ও ৫০ লাখ রুপিতে কেনা দনঞ্জয়াকে।

আসছে মৌসুমের জন্য খেলোয়াড় নিলাম অনুষ্ঠিত হবে ডিসেম্বরের মাঝামাঝি। ভারতীয় ক্রিকেট বোর্ডের (বিসিসিআই) নির্দেশনা অনুযায়ী পুরোনো খেলোয়াড় ছেড়ে দেওয়া ও অন্য ফ্র্যাঞ্চাইজি থেকে সমঝোতার ভিত্তিতে নতুন খেলোয়াড়তে দলভুক্ত করার শেষ তারিখ ১৫ নভেম্বর।

মোস্তাফিজ ২০১৬ সাল থেকে আইপিএলে আছেন। প্রথম দুই মৌসুম তিনি খেলেছেন সানরাইজার্স হায়দরাবাদের হয়ে। ২০১৬ মৌসুমে দুর্দান্ত নৈপুণ্যে পেয়েছিলেন আইপিএলের সেরা উদীয়মান তারকার পুরস্কার। সেবার ১৬ ম্যাচে ১৭ উইকেট নিয়েছিলেন তিনি। ২০১৭ মৌসুমে হায়দরাবাদে থাকলেও মাত্র একটি ম্যাচ খেলে ছিলেন উইকেটশূন্য। গত মৌসুমে মুম্বাইয়ে নাম লিখিয়ে ৭ ম্যাচে নিয়েছিলেন ৭ উইকেট।