ঝলক দেখিয়ে শুরু করল মারুফুলের আরামবাগ

গোলের পর আরামবাগের ফুটবলারদের উচ্ছ্বাস। ছবি: শামসুল হক
গোলের পর আরামবাগের ফুটবলারদের উচ্ছ্বাস। ছবি: শামসুল হক
>ফেডারেশন কাপে রহমতগঞ্জ মুসলিম ফ্রেন্ডস সোসাইটির বিপক্ষে ৩-১ গোলের জয় নিয়ে মৌসুম শুরু করেছে আরামবাগ ক্রীড়া সংঘ।

গত মৌসুমে তরুণদের নিয়ে স্বাধীনতা কাপ চ্যাম্পিয়ন হয়ে হইচই ফেলে দিয়েছিল আরামবাগ ক্রীড়া সংঘ। আজ যেন সেখান থেকেই নতুন মৌসুমটা শুরু করল ক্লাবপাড়ার দলটি। ফেডারেশন কাপে আজ সন্ধ্যায় নিজেদের প্রথম ম্যাচে নাইজেরিয়ান স্ট্রাইকার চিন্ডু ম্যাথুইয়ের জোড়া গোলে রহমতগঞ্জকে ৩-১ গোলে উড়িয়ে দিয়েছে মারুফুল হকের শিষ্যরা। এই জয়ে এক ম্যাচ হাতে রেখে চট্টগ্রাম আবাহনীকে সঙ্গী করে কোয়ার্টার ফাইনালে পৌঁছে গেল আরামবাগ। আর টানা দুই ম্যাচ হেরে বিদায় নিল পুরান ঢাকার দল মুসলিম ফ্রেন্ডস সোসাইটি।

গত মৌসুমে টানা দু ম্যাচ হেরেই ফেডারেশন কাপের গ্রুপ পর্ব থেকে বিদায় নিয়েছিল আরামবাগ। আর লিগ শেষ করেছিল অষ্টম স্থানে থেকে। কিন্তু তারুণ্যনির্ভর এ দলটিকেই স্বাধীনতা কাপে চ্যাম্পিয়ন করেছিলেন মারুফুল। নতুন মৌসুমে দেশসেরা এই কোচের সঙ্গে প্রায় আগের দলটিকেই ধরে রেখেছে ক্লাবটি। এর ফলও তাঁরা পেতে শুরু করল মৌসুমের প্রথম দিনে। আজ তো আরামবাগের তরুণদের সামনে পাত্তাই পায়নি রহমতগঞ্জ। প্রথমার্ধ ১-০ গোলে শেষ হওয়া ম্যাচের ৮০ মিনিটের মধ্যে ৩-০ ব্যবধানে এগিয়ে যাওয়া আরামবাগ গোল হজম করে যোগ করা সময়ে।

শুরু থেকেই খেলা তৈরি করে আক্রমণে একচেটিয়া প্রাধান্য দেখিয়েছে আরামবাগ। কিন্তু গোল মিসের খেসারত গুণে এগিয়ে যাওয়া হচ্ছিল না। অবশেষে প্রথমার্ধের যোগ করা সময়ে আরামবাগকে এগিয়ে নেন ম্যাথুই। বক্সের মধ্যে জটলা থেকে দূরের পোস্টে প্লেসিং শটে বল জালে জড়িয়েছেন গত মৌসুমে ফরাশগঞ্জে খেলা এই স্ট্রাইকার। ৬৬ মিনিটে ম্যাথুইয়ের আরেক গোলে ব্যবধান দ্বিগুণ হয় আরামবাগের। ৮০ মিনিটে ৩-০ করেছেন গত স্বাধীনতা কাপ জয়ের নায়ক আরিফুর রহমান। খেলা শেষ হওয়ার কিছুক্ষণ আগে কঙ্গোর ফরোয়ার্ড সিয়ো জুনাপিওর গোলে ব্যবধান কমায় রহমতগঞ্জ।