আইপিএলের স্বপ্ন দেখে টি-টোয়েন্টিতে ডাবল সেঞ্চুরি

ভারতের সাবেক পেসার ভেঙ্কটেশ প্রসাদের সঙ্গে হরিকৃষ্ণ
ভারতের সাবেক পেসার ভেঙ্কটেশ প্রসাদের সঙ্গে হরিকৃষ্ণ
>দুবাইয়ের অ্যালিয়ান্স টি-টোয়েন্টি লিগে ৭৮ বলে ২০৮ রানের বিস্ফোরক ইনিংস খেলেছেন ১৯ বছর বয়সী কিশোর হরিকৃষ্ণ

টি-টোয়েন্টিতে শতক পাওয়াই যেখানে প্রায় দুঃসাধ্য, সেখানে দ্বি-শতক! গত বছর আফগানিস্তানের ঘরোয়া টি-টোয়েন্টি টুর্নামেন্টে দ্বি-শতক রানের ইনিংস খেলে চমকে দিয়েছিলেন শফিকউল্লাহ শফিক। এবার সেই একই কাজ করলেন ১৯ বছর বয়সী কে ভি হরিকৃষ্ণ। দুবাইয়ে অ্যালিয়ান্স টি-টোয়েন্টি লিগের এক ম্যাচে তাঁর স্কোর ৭৮ বলে অপরাজিত ২০৮*!

স্পোর্টিং ক্রিকেট ক্লাবের হয়ে এই অবিশ্বাস্য ইনিংস খেলেছেন হরিকৃষ্ণ। মাচোস ক্রিকেট ক্লাবের বোলারদের বেধড়ক পিটিয়ে ২২টি বাউন্ডারি আর ১৪টি ছক্কা হাঁকান এই ব্যাটসম্যান। শুধু বাউন্ডারি থেকেই ১৭২ রান তুলেছেন হরিকৃষ্ণ। তবে এই মারকুটে ইনিংস খেলেও তিনি দলকে জেতাতে পারেননি। হরিকৃষ্ণের অপরাজিত দ্বি-শতক সত্ত্বেও ৩ উইকেটে ২৫০ রান তুলেছিল স্পোর্টিং ক্লাব। দলটির বাকি সদস্যরা ব্যাটে সেভাবে রান করতে পারেননি। তাড়া করতে নেমে ১৭ ওভারেই জিতেছে মাচোস।

আরব আমিরাতের অনূর্ধ্ব-১৯ দলে খেলছেন হরিকৃষ্ণ। মারকুটে ব্যাটিংয়ের জন্য এরই মধ্যে আরব আমিরাতে সবার নজর কেড়েছেন। সর্বশেষ আফগান প্রিমিয়ার লিগে বেশ কিছু তারকা ক্রিকেটারের সঙ্গে অনুশীলনের সুযোগ পেয়েছেন তিনি। এ ছাড়া ভারতের সাবেক পেসার ভেঙ্কটেশ প্রসাদের সান্নিধ্যও পেয়েছেন। বিশ্ববিদ্যালয় প্রিমিয়ার লিগে উলংগং বিশ্ববিদ্যালয়ের হয়ে ৩৩ বলেও সেঞ্চুরি মেরেছেন হরিকৃষ্ণ। মারকুটে ব্যাটিংয়ের পেছনের কারণটা জানালেন তিনি, ‘ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ (আইপিএল) এবং অন্যান্য টুর্নামেন্টের ফ্র্যাঞ্চাইজি দলে খেলার স্বপ্ন দেখেছি ছোট থেকে। আর তাই দ্রুত রান তোলার অনুশীলনটা অনেক আগেই করছি। এরই মধ্যে আমি বেশ কিছু ঝোড়ো ইনিংস খেলেছি।’