কলিন্দ্রেসদের বিপক্ষে সলোমনই 'কিং'

শেষ আটের লড়াইয়ে এখনো টিকে আছে মোহামেডান। ছবি: বাফুফে
শেষ আটের লড়াইয়ে এখনো টিকে আছে মোহামেডান। ছবি: বাফুফে
>শেখ জামাল ও বসুন্ধরা ম্যাচ শেষ হয়েছে ১-১ গোলের সমতায়। আর নোফেলকে ২-০ গোলে হারিয়েছে মোহামেডান

অনেক বছর বাদে ঢাকার ফুটবলে পা পড়েছে বিশ্বকাপ তারকার। দেশের ফুটবল প্রেমীদের সবার চোখই এখন কোস্টারিকার হয়ে বিশ্বকাপ খেলা তারকা ড্যানিয়েল কলিন্দ্রেসের দিকে। কিন্তু শেখ জামালের জার্সিতে পুরোনো রাজা সলোমন কিং তো রয়েই গিয়েছে। নামের সঙ্গে মিল রেখে খেলেছেনও ঠিক সেই রাজার মতোই। গত মৌসুমে যৌথ শীর্ষ গোলদাতা কিংয়ের জন্যই তো আজ এগিয়ে গিয়েও জয় নিয়ে মাঠ ছাড়া হলো না কলিন্দ্রেসদের। 

শেখ জামাল ও নবাগত বসুন্ধরা ম্যাচের সঙ্গে মৌসুমের প্রথম বড় ম্যাচের ট্যাগ। কিন্তু কে বড়, ১-১ গোলে ড্র হওয়ায় তার মীমাংসা হলো না। শুরুতে ব্রাজিলিয়ান মার্কোস ভিনিসিয়ুসের গোলে এগিয়ে গিয়েছিল বিগ বাজেটের বসুন্ধরা। ৮ মিনিটে কিরগিজস্তানের মিডফিল্ডার বখতিয়ার দুশোবেকভের কাট ব্যাকে পা লাগিয়ে ১-০ করেন ভিনিসিয়ুস। মাত্র চার মিনিট ছিল বসুন্ধরার সমর্থকদের মুখে হাসি। ১২ মিনিটে কিংয়ের ম্যাজিকে সমতায় ফেরে জামাল। জটলা থেকে বুলেট গতিতে বল জালে জড়িয়ে দেন কিং। বিরতিতে যাওয়ার আগে ২-১ করতে পারতেন কিং। কিন্তু জামালের গোলরক্ষক আনিসুর রহমান জিকোর গায়ে মেরে সুযোগটি নষ্ট করেন গাম্বিয়ান এই স্ট্রাইকার।

কিং যেখানে গোলের সুযোগ নষ্ট করেছেন, সেখানে ভাগ্য বাধা হয়ে দাঁড়িয়েছিল কলিন্দ্রেসের। ৫৮ মিনিটে কোস্টারিকান এই স্ট্রাইকারের শট পোস্টে লেগে ফিরে আসে। ম্যাচটি শেষ পর্যন্ত ১-১ গোলে সমতায় শেষ হয়।

এর আগে দিনের প্রথম ম্যাচে নোফেল স্পোর্টিংকে ২-০ গোলে হারিয়েছে মোহামেডান স্পোর্টিং। জোড়া গোল করেছেন নাইজেরিয়ান স্ট্রাইকার এনকোচা কিংসলে। এই জয়ে ডি গ্রুপে শেষ আটের লড়াইয়ে বসুন্ধরা কিংস ও শেখ জামালের সঙ্গে টিকে থাকল মোহামেডান। আর টানা দুই ম্যাচ হেরে বিদায় নোফেলের।