দিল্লির ৯৫ দলের টুর্নামেন্টে বিকেএসপি চ্যাম্পিয়ন

দিল্লিতে অনুষ্ঠিত সুব্রত কাপ অনূর্ধ্ব-১৭ ফুটবলে চ্যাম্পিয়ন হয়েছে বাংলাদেশ ক্রীড়া শিক্ষাপ্রতিষ্ঠান (বিকেএসপি)। সংগৃহীত ছবি
দিল্লিতে অনুষ্ঠিত সুব্রত কাপ অনূর্ধ্ব-১৭ ফুটবলে চ্যাম্পিয়ন হয়েছে বাংলাদেশ ক্রীড়া শিক্ষাপ্রতিষ্ঠান (বিকেএসপি)। সংগৃহীত ছবি
>দিল্লিতে অনুষ্ঠিত সুব্রত কাপ অনূর্ধ্ব-১৭ ফুটবলে আফগানিস্তানকে ১-০ গোলে হারিয়ে চ্যাম্পিয়ন হয়েছে বাংলাদেশ ক্রীড়া শিক্ষাপ্রতিষ্ঠান (বিকেএসপি)। টুর্নামেন্টে অংশগ্রহণ করেছিল মোট ৯৫টি দল।

কথায় আছে, একবার না পারিলে দেখো শতবার। বারবার ব্যর্থ হয়েও সুব্রত মুখার্জি কাপের অনূর্ধ্ব-১৭ বিভাগে চ্যাম্পিয়ন হওয়ার হাল ছাড়ছিল না বিকেএসপির ফুটবল দল। ১৫তমবারের চেষ্টায় এবার শিরোপা জয় করল তারা।

সেই ২০০৩ সাল থেকে ভারতের রাজধানী নয়াদিল্লিতে অনুষ্ঠিত এই টুর্নামেন্টে অংশগ্রহণ করে আসছে বিকেএসপি। কিন্তু অনূর্ধ্ব-১৭ বিভাগে কখনো সেমিফাইনালেও খেলা হয়নি প্রতিষ্ঠানটির। অথচ এবারই প্রথম ফাইনালে জায়গা করে নেওয়া আর জয় করল শিরোপাও। আজ আম্বেদকর স্টেডিয়ামে অনুষ্ঠিত ফাইনালে আফগানিস্তানকে ১-০ গোলে হারিয়েছে বাংলাদেশ প্রতিনিধিরা। ম্যাচের একমাত্র গোলটি করেছেন হাবীবুর রহমান। ভারত, বাংলাদেশ ছাড়াও নেপাল, আফগানিস্তানের দলসহ মোট ৯৫টি দল অংশগ্রহণ করেছিল এই টুর্নামেন্টে।

অনূর্ধ্ব-১৭ বিভাগে এবার প্রথম চ্যাম্পিয়ন হলেও এর আগে ২০১৬ সালে অনূর্ধ্ব-১৪ বিভাগে চ্যাম্পিয়ন হয়েছিল বিকেএসপি। কয়েক দিন আগেই সুব্রত কাপে মেয়েদের অনূর্ধ্ব-১৭ বিভাগেও চ্যাম্পিয়ন হয়ে দেশে ফিরেছে প্রতিষ্ঠানটি। স্পষ্টত কোচ উজ্জ্বল চক্রবর্তী ও পরিতোষ দেওয়ানের তত্ত্বাবধানে বিকেএসপির ফুটবলে বইছে সুবাতাস।