মেসিকে আর্জেন্টিনা দলে চান দিবালা

দিবালা ভালোই বোঝেন আর্জেন্টিনা দলের জন্য মেসি কতটা গুরুত্বপূর্ণ। ছবি: টুইটার
দিবালা ভালোই বোঝেন আর্জেন্টিনা দলের জন্য মেসি কতটা গুরুত্বপূর্ণ। ছবি: টুইটার
>

বিশ্বকাপের পর থেকেই জাতীয় দল থেকে একরকম দূরেই আছেন লিওনেল মেসি। কোচকে অনুরোধ করেছেন পরবর্তী ঘোষণা দেওয়ার আগ পর্যন্ত জাতীয় দলের হয়ে যেন তাঁকে বিবেচনা করা না হয়। কিন্তু দিবালা-ইকার্দিদের মতো তরুণ স্ট্রাইকারদের পথ দেখানোর জন্য হলেও তো মেসিকে ফিরতে হবে! দিবালা তাই চাচ্ছেন মেসি যেন শিগগিরই আর্জেন্টিনা দলে ফিরে আসেন।

সেই যে বিশ্বকাপের দ্বিতীয় রাউন্ডে ফ্রান্সের কাছে হেরে গিয়ে আর্জেন্টিনা বাদ পড়ল, তারপর থেকে আর্জেন্টিনার জার্সি গায়ে আর দেখা যায়নি লিওনেল মেসিকে। অন্তর্বর্তীকালীন কোচ লিওনেল স্কালোনিকে অনুরোধ করেছেন, তাঁকে যেন আপাতত জাতীয় দলে না ডাকা হয়। আর্জেন্টিনা কোচ নিজেও মেসির সিদ্ধান্তকে সম্মান জানিয়ে মেসির জায়গায় অন্য স্ট্রাইকারদের খেলিয়ে যাচ্ছেন। মেক্সিকোর বিপক্ষে প্রীতি ম্যাচে গোল করে পাওলো দিবালা, মাউরো ইকার্দির মতো স্ট্রাইকারেরাও বুঝিয়ে দিয়েছেন, আপাতত মেসিহীন আর্জেন্টিনাকে তাঁরা টানতে পারবেন। কিন্তু এভাবে আর কত দিন? দিবালা তাই চাচ্ছেন মেসি যেন দ্রুত আর্জেন্টিনা দলে ফিরে আসেন।

আর্জেন্টিনার বর্তমান দলটা বেশ তরুণ। এই দলে তাই দরকার মেসির মতো এক মহিরুহের ছায়া, যিনি তাঁর অভিজ্ঞতার ভান্ডার দিয়ে দলের তরুণদের পরবর্তী লড়াইয়ের জন্য প্রস্তুত করতে পারবেন। আর এটাই চান দিবালা, ‘আমরা সবাই মেসিকে জাতীয় দলে ফিরে পেতে চাই। আমরা সবাই জানি মেসি আমাদের দলের জন্য কতটা গুরুত্বপূর্ণ। কিন্তু দিন শেষে সিদ্ধান্তটা তাঁর। আমাদের দলটা এখন বেশ তরুণ, তাই সামনে এগিয়ে যাওয়ার জন্য মেসির মতো খেলোয়াড়দের সাহায্য পেতে চাই আমরা।’

আজ ভোরে মেক্সিকোর বিপক্ষে প্রীতি ম্যাচ খেলেছে আর্জেন্টিনা। স্বাভাবিকভাবে এই ম্যাচের স্কোয়াডেও মেসিকে রাখেননি দলের অন্তর্বর্তীকালীন কোচ লিওনেল স্কালোনি। মেসির জায়গায় এসব ম্যাচে সুযোগ পাচ্ছেন পাওলো দিবালা, মাউরো ইকার্দি, লওতারো মার্টিনেজ, অ্যানহেল কোরেয়া, এরিক লামেলা, জিওভান্নি সিমিওনের মতো তারকারা। আগামী বছর অনুষ্ঠিত হতে যাওয়া কোপা আমেরিকাকে সামনে রেখে ঘুরেফিরে সবাইকেই পরখ করে দেখছেন স্কালোনি। আজকের ম্যাচে ইকার্দি আর দিবালার দুই গোলে মেক্সিকোকে হারিয়েছে আর্জেন্টিনা।

প্রশ্ন হলো, মেসি কি দিবালার এই আহ্বান শুনতে পাচ্ছেন?