এমন চমৎকার গোল দেখার লোক নেই বঙ্গবন্ধু স্টেডিয়ামে

গোলের পর মোমোদুহ বাহকে (১০ নম্বর জার্সি) নিয়ে সতীর্থদের উল্লাস। ফাইল ছবি
গোলের পর মোমোদুহ বাহকে (১০ নম্বর জার্সি) নিয়ে সতীর্থদের উল্লাস। ফাইল ছবি
>বাইসাইকেল কিকে দৃষ্টিনন্দন গোল করেছেন চট্টগ্রাম আবাহনীর মোমোদুহ বাহ।

এমন গোল হলে কী-ই-বা করা যায়? প্রশ্নটা করতেই পারেন নোফেল স্পোর্টিং ক্লাবের গোলরক্ষক আর ডিফেন্ডাররা। প্রথম দফায় হেডে ক্লিয়ার করেছিলেন নোফেলের সেন্টারব্যাক। ফিরতি সেই বলেই ডি বক্সের ওপর থেকে বাই সাইকেল কিকে দুর্দান্ত গোলটি করলেন চট্টগ্রাম আবাহনীর নাইজেরিয়ান স্ট্রাইকার মোমোদু বাহ। দৃষ্টিনন্দনভাবে জালে জড়িয়েছেন চট্টগ্রাম আবাহনীর নাইজেরিয়ান স্ট্রাইকার মোমোদু বাহ। কিন্তু হায়, এমন দুর্দান্ত একটি গোল বঙ্গবন্ধু স্টেডিয়ামের গ্যালারিতে বসে খুব বেশি মানুষ দেখলেন না।

নতুন মৌসুমের শুরু থেকেই একের পর এক দৃষ্টিনন্দন গোল উপহার দিয়ে যাচ্ছেন ফুটবলাররা। মোমোদুর কল্যাণে আজও দেখা গেল তেমনই এক গোল। তাঁর দ্বিতীয় গোলটিতেও ছিল চমৎকার। অন্যটি মুফতাল আউয়ালের। স্কোরলাইনটা ৩-০ হয়েছে তাতেই।

জয়-পরাজয় একপাশে রেখে আলোচিত হয়ে থাকল মোমোদুহর গোলটিই। কিন্তু দুর্ভাগ্য, মাঠে বসে এমন গোল দেখার লোক নেই। মেরে কেটে কয়েক শ দর্শক উপস্থিত ছিলেন বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে। এমন সুন্দর গোল করে দর্শকের তালিই যদি শোনা না যায়, গ্যালারির গর্জন যদি কাঁপন না ধরায়, দর্শকের আনন্দ চিৎকারই শোনার সৌভাগ্য না হয়, তবে আর গোল করা কেন!

পুরো ম্যাচটিই ছিল আবাহনীর দুর্দান্ত আক্রমণাত্মক ফুটবলের প্যাকেজ। পোস্ট বাঁধা না হয়ে দাঁড়ালে হ্যাটট্রিকও করতে পারতেন মোমোদু। ১৮ মিনিটে দুর্দান্ত গোলটি দিয়ে খুলেছেন গোলের খাতা। মাঝমাঠ থেকে এরিয়াল থ্রু দিয়েছিলেন ডিফেন্ডার মুফতাল আউয়াল। নোফেল সেন্টারব্যাক হেডে ক্লিয়ার করলে ফিরতি বলেই বাইসাইকেল কিকে জালে। এমন গোলের পর প্রতিপক্ষ কোচ কামাল বাবু হাততালি দিলেও অবাক হওয়ার কিছু থাকে না!

প্রথমার্ধের এক গোলের পর দ্বিতীয়ার্ধে আরও দুই গোল। ৫৪ মিনিটে ২-০ করেছেন মুফতি। আনিসুর রহমান সুইটের কর্নার থেকে হেডে গোলটি করেন নাইজেরিয়ান এই ডিফেন্ডার। সাত মিনিট পরেই আবার মোমোদু চমক। তিন ডিফেন্ডার কাটিয়ে দুর্দান্ত ফিনিশিংয়ে করেছেন নিজের দ্বিতীয় গোলটি। অ্যাটাকিং থার্ডের ওপর থেকে একটি একক মুভে প্রতিপক্ষের দুই খেলোয়াড়কে গতিতে পেছনে ফেলে সেই গোলটি ছিল দৃষ্টি সুখকর।

আজকের বিকেলটা যেন শেখ জামাল থেকে চট্টগ্রামে নাম লেখানো মোমোদুর। কিন্তু হতাশার বিষয় দুর্দান্ত সব গোল দেখার জন্য বঙ্গবন্ধু স্টেডিয়ামে নেই দর্শক। সামাজিক যোগাযোগমাধ্যমে ঘরোয়া ফুটবল নিয়ে কিছুটা সাড়া দেখা গেলেও মাঠে এসে খেলা দেখার লোকের অভাব। যদিও বসুন্ধরা কিংস, আবাহনী লিমিটেড, আরামবাগের খেলায় মাঠে কিছুটা দর্শক উপস্থিতি দেখা যায়।

ম্যাচের ১৮ মিনিটে হয়েছে দুর্দান্ত বাই সাইকেল গোলটি। দেখতে পারেন ম্যাচের ভিডিও