সমর্থকের দিকে তেড়ে গেলেন ম্যারাডোনা!

ডিয়েগো ম্যারাডোনা। ছবি: টুইটার
ডিয়েগো ম্যারাডোনা। ছবি: টুইটার
>ডিয়েগো ম্যারাডোনার হাত ধরে প্রথম বিভাগে খেলার স্বপ্ন দেখছিল মেক্সিকোর দ্বিতীয় বিভাগের ক্লাব দোরাদোস। কিন্তু ফাইনালের দ্বিতীয় লেগে হেরে স্বপ্ন জলাঞ্জলি দিতে হয়েছে দলটিকে। ম্যাচশেষে মেজাজ হারিয়ে বিপক্ষ দলের এক সমর্থকের প্রতি ঘুষি পাকিয়ে তেড়ে গিয়েছিলেন ম্যারাডোনা!

সেপ্টেম্বরে ম্যারাডোনা কোচের দায়িত্ব নেওয়ার সময় মেক্সিকোর দ্বিতীয় বিভাগে ১৫ দলের মধ্যে দোরাদোস ছিল ১৩তম; অবনমন এড়াতে লড়ছিল দলটি। ম্যারাডোনার কোচিংয়ে সেই ক্লাবই প্রথম বিভাগে ওঠার স্বপ্ন দেখতে শুরু করেছিল। প্লে অফ সেমিফাইনালের দুই লেগে হুয়ারেজকে হারিয়ে ফাইনালেও উঠেছিল দোরাদোস। কিন্তু দলটির স্বপ্নের অপমৃত্যু ঘটল ফাইনালে অ্যাটলেটিকো সান লুইসের কাছে দ্বিতীয় লেগে হেরে। তবে এসব ছাপিয়ে ম্যারাডোনা আলোচনায় উঠে এলেন ম্যাচ শেষে এক সমর্থকের ওপর চড়াও হওয়ার জন্য।

প্রথম লেগে কিন্তু ম্যারাডোনার দোরাদোসই জিতেছিল। দলটি ১-০ গোলে হারিয়েছিল সান লুইসকে। দ্বিতীয় লেগে কোনো রকমে ড্র করতে পারলেই প্রথম বিভাগে উঠে যেত তারা। কিন্তু তা আর হলো কোথায়! এ ম্যাচের শুরুতেই সান লুইসের কোচ আলফোনসো সোসাকে শাসানোর জন্য লাল কার্ড দেখে ডাগআউট ছেড়ে গ্যালারিতে চলে যান ম্যারাডোনা। গ্যালারিতে থেকেই দলের করুন পরিণতি দেখতে হয় আর্জেন্টাইন কিংবদন্তিকে ।

৩২ মিনিটের মধ্যেই ১-০ গোলে এগিয়ে যায় দোরাদোস, সম্মিলিতভাবে তখন ২-০ গোলে এগিয়ে থাকায় ম্যারাডোনা হয়তো প্রথম বিভাগে যাওয়ার স্বপ্নটাকে সত্যি হতে দেখছিলেন চোখের সামনে। কিন্তু তারপরেই যেন আড়মোড়া ভেঙে ওঠে সান লুইস। ৪৫, ৬৫ ও ৭৫ মিনিটে তিন গোল করে দুর্দান্তভাবে ম্যাচে ফিরে আসে দলটি। ওদিকে ৫৬ মিনিটে আরেকটা গোল শোধ করে দোরাদোস। মূল সময়ের খেলা শেষ হয় ৩-২ গোলের ব্যবধানে, দুই লেগ মিলিয়ে ৩-৩ গোলে সমতায় দুই দল। ফলে অতিরিক্ত সময়ের খেলা শুরু হয়। তখন আরেক গোল করে দোরাদোসের স্বপ্ন ভেঙে দেয় সান লুইস।

ম্যাচ হারের পর দোরাদোসের কর্মকর্তারা ম্যারাডোনাকে মাঠ থেকে নিয়ে যান, ম্যারাডোনার ওজনকে কটাক্ষ করে তখন সান লুইসের কিছু সমর্থক দুয়ো দিতে থাকে। আর তাতেই মেজাজ হারান তিনি। একজন সান লুইস–সমর্থকের দিকে তেড়ে যেতে দেখা যায় তাঁকে। তাঁর দিকে উদ্দেশ করে ম্যারাডোনাকে বলতে শোনা যায়, ‘সাহস থাকলে সামনে এসে বল ওই কথা!’

লিগে এবার সপ্তম অবস্থানে থেকে মৌসুম শেষ করেছে দোরাদোস।