উয়েফার টুর্নামেন্টে খেলতে যাচ্ছে বাংলাদেশ

টুর্নামেন্টে নিজেদের লক্ষ্যের কথা জানাচ্ছে অনূর্ধ্ব–১৫ অধিনায়ক। সৌজন্য ছবি
টুর্নামেন্টে নিজেদের লক্ষ্যের কথা জানাচ্ছে অনূর্ধ্ব–১৫ অধিনায়ক। সৌজন্য ছবি
>উয়েফার অর্থায়নে ৬ থেকে ১৪ ডিসেম্বর থাইল্যান্ডের বুরিরামে অনুষ্ঠিত হবে চার জাতি অনূর্ধ্ব–১৫ ফুটবল টুর্নামেন্ট। সেখানে বাংলাদেশের প্রথম প্রতিপক্ষ ইউরোপিয়ান দেশ সাইপ্রাস

উয়েফার অর্থায়নে ৬ থেকে ১৪ ডিসেম্বর থাইল্যান্ডের বুরিরামে অনুষ্ঠিত হবে চার জাতি অনূর্ধ্ব–১৫ ফুটবল টুর্নামেন্ট। সেখানে বাংলাদেশের প্রথম প্রতিপক্ষ ইউরোপিয়ান দেশ সাইপ্রাস। ১০ ডিসেম্বর সাইপ্রাস ম্যাচের পর ১২ ও ১৪ ডিসেম্বর যথাক্রমে মালদ্বীপ ও থাইল্যান্ডের বিপক্ষে দ্বিতীয় ও তৃতীয় ম্যাচ খেলবে দল। তিন ম্যাচ শেষে পয়েন্টের ভিত্তিতে নির্ধারিত হবে চ্যাম্পিয়ন ও রানার্সআপ।

অনূর্ধ্ব–১৫ সাফে চ্যাম্পিয়ন হয়ে দেশে ফেরার পর থেকেই টানা অনুশীলন আছে কিশোররা। ফলে ভালো প্রস্তুতি নিয়েই উয়েফার টুর্নামেন্টে পা রাখতে যাচ্ছে বাংলাদেশ। শনিবার রাতে দেশ ছাড়বে ২৬ সদস্যের দল। দলে খেলোয়াড় আছে ১৮ জন।

খাতা কলমের হিসাবে বিশ্ব ফুটবল র‍্যাঙ্কিংয়ে ৮৬তে অবস্থান করা সাইপ্রাসকেই ধরা হচ্ছে টুর্নামেন্টের সবচেয়ে শক্তিশালী দল। তবে ইউরোপিয়ান দলটির বিপক্ষে ড্র করা সম্ভব বলে মনে করেন বাংলাদেশ কোচ মোস্তফা আনোয়ার পারভেজ, ‘আমরা টানা অনুশীলনের মধ্যে আছি। ছেলেদের মধ্যে চেষ্টা আছে, উন্নতি করছে। টুর্নামেন্টে সাইপ্রাসের বিপক্ষে লক্ষ্য ড্র করা। বয়সভিত্তিক পর্যায়ে ড্র করা সম্ভবও। আর মালদ্বীপকে হারাতে পারব।’ অক্টোবরেই নেপালে অনুষ্ঠিত অনূর্ধ্ব–১৫ সাফ ফুটবলে মালদ্বীপকে ৯-০ গোলে হারিয়েছিল বাংলাদেশ। ফলে দ্বীপ রাষ্ট্রটিকে নিয়ে বাংলাদেশকে তেমন না ভাবলেও চলছে।