আয়ারল্যান্ডে উইন্ডিজের বিপক্ষে খেলবেন মাশরাফিরা

বিশ্বকাপ অভিযান শুরুর আগে ওয়েস্ট ইন্ডিজকে আরেকবার পাবে বাংলাদেশ। ফাইল ছবি
বিশ্বকাপ অভিযান শুরুর আগে ওয়েস্ট ইন্ডিজকে আরেকবার পাবে বাংলাদেশ। ফাইল ছবি
বিশ্বকাপের আগে আয়ারল্যান্ডে একটি ত্রিদেশীয় সিরিজ খেলার কথা বাংলাদেশের। এই ত্রিদেশীয় সিরিজে তৃতীয় দলটি হচ্ছে ওয়েস্ট ইন্ডিজ। বিশ্বকাপের আগে ক্যারিবীয়দের সঙ্গে আরেকবার খেলার সুযোগ থাকছে মাশরাফিদের


আইসিসির ভবিষ্যৎ সফর কর্মসূচি (এফটিপি) বলছে, বিশ্বকাপের আগে আয়ারল্যান্ডে একটি ত্রিদেশীয় সিরিজ খেলবে বাংলাদেশ। এফটিপিতে স্বাগতিক আয়ারল্যান্ডের সঙ্গে প্রতিপক্ষ হিসেবে আফগানিস্তানের নাম থাকলেও আজ ক্রিকেট ওয়েবসাইট ক্রিকইনফো জানিয়েছে, সিরিজের তৃতীয় দলটি ওয়েস্ট ইন্ডিজ। এ মাসে দেশের মাঠে তিনটি ওয়ানডে তো আছেই, বিশ্বকাপ অভিযান শুরুর আগে ক্যারিবীয়দের বিপক্ষে অন্তত আরও দুটি ওয়ানডে খেলার সুযোগ পাবে বাংলাদেশ। 

গত বছর চ্যাম্পিয়নস ট্রফির প্রস্তুতি হিসেবে আয়ারল্যান্ডে একটি ত্রিদেশীয় সিরিজ খেলেছিল বাংলাদেশ। আয়ারল্যান্ড-বাংলাদেশের সঙ্গে ছিল নিউজিল্যান্ডও। এবারও ত্রিদেশীয় সিরিজ খেলে বিশ্বকাপ মিশন শুরু করতে পারবেন মাশরাফিরা। ত্রিদেশীয় সিরিজটা শুরু হবে ৫ মে। প্রতিটি দল দুটি করে ম্যাচ খেলার সুযোগ পাবে। পয়েন্ট টেবিলের শীর্ষ দুটি দল খেলবে ১৭ মে অনুষ্ঠেয় ফাইনালে। বাংলাদেশ-ওয়েস্ট ইন্ডিজ ফাইনাল হলে দুই দলের খেলা হতে পারে তিনটি। আফগানিস্তানের জায়গায় ওয়েস্ট ইন্ডিজ অংশ নেওয়ায় একদিক দিয়ে বাংলাদেশের ভালোই হয়েছে। ইংলিশ কন্ডিশনে পেস আক্রমণ বাংলাদেশের ব্যাটসম্যানদের কতটা কঠিন পরীক্ষা নেবে, সেটি তাঁরা বুঝতে পারবেন ক্যারিবীয় ফাস্ট বোলারদের খেলে।
এই মুহূর্তে বাংলাদেশ সফরে আছে ওয়েস্ট ইন্ডিজ । মিরপুর শেরেবাংলা স্টেডিয়ামে তিন ম্যাচের ওয়ানডে সিরিজটা শুরু হবে পরশু। একই মাঠে সিরিজের দ্বিতীয় ওয়ানডে ১১ ডিসেম্বর। ১৪ ডিসেম্বর সিরিজের শেষ ম্যাচ সিলেটে।