সৌম্য-তামিমে ভালো শুরু বাংলাদেশের

লিটন দ্রুত আউট হলেও ম্যাচের নিয়ন্ত্রণ বাংলাদেশের হাতে। ছবি: এএফপি
লিটন দ্রুত আউট হলেও ম্যাচের নিয়ন্ত্রণ বাংলাদেশের হাতে। ছবি: এএফপি

নিজের প্রথম বলটাই এত দুর্দান্তভাবে কভারে ঠেললেন লিটন দাশ, মনে হচ্ছিল আজ দিনটা তাঁরই। প্রথম ওভারের শেষ বলে আরেকটা চার মেরে কেমার রোচকেও বুঝিয়ে দিলেন দিনটা অন্তত এ পেসারের নয়। কিন্তু এমন উজ্জ্বল শুরু বড় করতে পারেননি লিটন। কিমো পলের বলে ২৩ রানে ক্যাচ দিয়ে ফিরেছেন এই ওপেনার। ৪৫ রানে প্রথম উইকেট হারিয়েছে বাংলাদেশ।

জয়ের লক্ষ্যটা মাত্র ১৯৯। তাই ১১তম ওভারের প্রথম বলে লিটনের আউট হওয়া দলকে চিন্তায় ফেলেনি। ৪৫ রানে প্রথম উইকেট হারানোর পর বাংলাদেশ আরও আক্রমণাত্মক হয়ে উঠেছে। তামিম ইকবাল ও সৌম্য সরকার দ্বিতীয় উইকেট জুটিতে ইতিমধ্যে ৫১ যোগ করেছেন। এ প্রতিবেদন লেখা পর্যন্ত ২০ ওভার শেষে ১ উইকেটে বাংলাদেশের রান ৯৬। ম্যাচ ও সিরিজ জয়ের জন্য আর ১০৩ রান দরকার বাংলাদেশের।

৩৩ বলে ২৩ রানের ইনিংসে ৫টি চার ছিল লিটনের। ৫১ বলে ৪২ রান করা তামিমের চারও ৫টি। ৩৭ বলে ২৯ রান করা সৌম্যের ইনিংসে ৩টি চারের সঙ্গে একটি ছক্কা। তবে একটু এদিক-ওদিক হলেই ছক্কার সে শটে আউট হতে পারতেন সৌম্য। ১৭তম ওভারের শেষ বলে মারলন স্যামুয়েলসকে উড়িয়ে মেরেছিলেন সৌম্য। মিড উইকেটে থাকা ব্রাফেট বল হাতে লাগিয়েও ধরে রাখতে পারেননি। সৌম্য তাই দ্বিতীয় জীবন পেয়েছেন ২০ রানে, বাংলাদেশের স্কোর তখন ৭৮।