৫ উইকেট হারিয়ে বিপদে বাংলাদেশ

>
শুরুতেই ফিরেছেন তামিম ইকবাল । ছবি: শামসুল হক।
শুরুতেই ফিরেছেন তামিম ইকবাল । ছবি: শামসুল হক।

ক্যারিবীয় বোলারদের শর্ট বলে ৩ উইকেট হারিয়েছে বাংলাদেশ। মুশফিকুর রহিম হয়েছেন রানআউট।

শর্ট বলেই বাজিমাত করতে চায় ওয়েস্ট ইন্ডিজ। সেটি তারা চাইতেই পারে, কারণ সিলেটে প্রথম টি–টোয়েন্টি ম্যাচে এই শর্ট বলই যে বিপদের কারণ হয়েছে বাংলাদেশের। শর্ট বল ঠিকমতো খেলতে না পেরে এরই মধ্য ফিরেছেন তিন ব্যাটসম্যান তামিম ইকবাল, লিটন দাস ও সৌম্য সরকার। তবে রানআউট হয়ে দলের বিপদটা আরও বাড়িয়েছেন মুশফিকুর রহিম। এই প্রতিবেদন লেখার সময় বাংলাদেশের সংগ্রহ ১১ ওভারে ৫ উইকেটে ৭৭।


দ্বিতীয় ওভারের শেষ বলে কটরেলের বলে পুল করতে গিয় টপ এজ হয়ে মিড উইকেটে কার্লোস ব্রাফেটকে ক্যাচ দেন তামিম। তৃতীয় ওভারের তৃতীয় বলে ওশানে টমাসের বলে পুল করতে গিয়েই নিজের বিপর্যয় ডেকে আনেন লিটন। একই জায়গায় ক্যাচ দেন ব্রাফেটকে। চতুর্থ ওভারের তৃতীয় বলে কটরেলের বলেই ফিরেছেন সৌম্য। তিনি এবার মিড উইকেটে ক্যাচ দেন রোভমান পাওয়েলকে।

বোলিংয়ে দারুণ শুরু ওয়েস্ট ইন্ডিজের। ছবি: এএফপি
বোলিংয়ে দারুণ শুরু ওয়েস্ট ইন্ডিজের। ছবি: এএফপি

সাকিব আল হাসান অবশ্য একাই লড়াই চালিয়ে যাচ্ছেন। এখনো পর্যন্ত ২৭ বলে ৩৫ রান করে অপরাজিত তিনি। তবে ষষ্ঠ ওভারে প্রথম বলেই পাওয়েলের সরাসরি থ্রোতে রানআউট হন মুশফিকুর রহিম। মাহমুদউল্লাহও বেশিক্ষণ থাকতে পারেননি। কোটরেলের বলে উইকেটরক্ষক শাই হোপকে ক্যাচ দিয়েছেন তিনি। আউট হওয়ার আগে তিনি করেছেন ১৯ বলে ১২। এখন উইকেটে এসেছেন আরিফুল হক।