নিলামে ওঠেনি মাহমুদউল্লাহর নাম

আইপিএলে দল পাননি মুশফিকুর রহিম ও মাহমুদউল্লাহ রিয়াদ। ফাইল ছবি
আইপিএলে দল পাননি মুশফিকুর রহিম ও মাহমুদউল্লাহ রিয়াদ। ফাইল ছবি
>মুশফিকুরের নাম তবু নিলামে উঠেছিল আর মাহমুদউল্লাহকে ওঠানোই হয়নি। দুজনেরই ভিত্তিমূল্য ছিল ৫০ লাখ রুপি।

২০১৯ আইপিএলের নিলাম পর্বটা বাংলাদেশের ক্রিকেটপ্রেমীদের জন্য হতাশা হয়েই রইল। আজ ভারতের জয়পুরে অনুষ্ঠিত হওয়া নিলাম পর্ব থেকে বাংলাদেশের জন্য কোনো খুশির খবর আসেনি। দল পাননি বাংলাদেশের মুশফিকুর রহিম ও মাহমুদ উল্লাহ রিয়াদ। মুশফিকুরের নাম তবু নিলামে উঠেছিল আর মাহমুদউল্লাহর নাম ওঠানোই হয়নি। দুজনেরই ভিত্তিমূল্য ছিল ৫০ লাখ রুপি।

আইপিএলের আট ফ্র্যাঞ্চাইজিতে ২০ জন বিদেশি খেলোয়াড়ের জায়গা ফাঁকা ছিল। বাংলাদেশ থেকে এবার আইপিএলের নিলামে দুজন খেলোয়াড় অংশ নিয়েছিলেন—মুশফিকুর ও মাহমুদউল্লাহ। মুশফিকুরের নাম ঘোষণার পর কোনো দল এই উইকেটরক্ষক ব্যাটসম্যানকে কিনতে আগ্রহী হয়নি। ইংলিশ ওপেনার স্যাম কারেনকে কিংস ইলেভেন ৭.২ কোটি রুপিতে কেনার পর লুক রনকির নাম উঠেছিল নিলামে। তাঁকে কিনতে কোনো দল আগ্রহ দেখায়নি। এরপরই ঘোষণা হয় মুশফিকের নাম। ক্যামেরাগুলো এ সময় আটটি ফ্র্যাঞ্চাইজি দলের প্রতিনিধিদের ওপর ধরা ছিল। মুশফিককে কিনতে কারও মুখে তেমন কোনো অভিব্যক্তি ছিল না।

এর আগে ২০১৬ আইপিএলের নিলামেও অংশ নিয়েছিলেন মুশফিক। সেবারও নিলামের প্রথম দিনে তাঁর নাম উঠেছিল। কিন্তু কোনো দলই বাংলাদেশের ‘মি. ডিপেন্ডেবল’কে কিনতে আগ্রহ দেখায়নি। আর নিলামে তো নামই ওঠানো হয়নি মাহমুদউল্লাহর।