মেসির প্রশংসাপত্র পাওয়া এই প্রতিভা আসছেন মেসির কাছেই!

আয়াক্সের মিডফিল্ডার ফ্রেঙ্কি ডি ইয়ং। ছবি: টুইটার
আয়াক্সের মিডফিল্ডার ফ্রেঙ্কি ডি ইয়ং। ছবি: টুইটার

বার্সেলোনায় ট্রান্সফারের সঙ্গে ডি লিট আর ফ্রেঙ্কি ডি ইয়ং সম্প্রতি অবিচ্ছেদ্য নাম হিসেবে জুড়ে গেছে। ডাচ ক্লাব আয়াক্সের এই দুই খেলোয়াড়কে বেশ আগে থেকেই কেনার চেষ্টা করছে কাতালান ক্লাবটি। তরুণ এই দুই খেলোয়াড়ের ভূয়সী প্রশংসা করেছেন স্বয়ং লিওনেল মেসি। এদিকে স্প্যানিশ সংবাদমাধ্যম ‘স্পোর্ত’ সুখবরই জানিয়েছে বার্সা সমর্থকদের। ২১ বছর বয়সী ডাচ মিডফিল্ডার ইয়ং বার্সার প্রস্তাবে নাকি রাজি হয়েছেন, এমন খবরই জানিয়েছে স্পোর্ত। এখন ট্রান্সফার ফি নিয়ে দুই দলের মধ্যে রফা হওয়ার অপেক্ষা।

স্প্যানিশ সংবাদমাধ্যম ‘মার্কা’র কাছে এর আগে দুই খেলোয়াড়ের প্রশংসা করেন মেসি, ‘ওরা আমাদের মতো স্কুল (ফুটবল একাডেমি) থেকেই উঠে এসেছে। খেলার ধরনও একই—বল দখলে রাখা এবং ভালো নিয়ন্ত্রণ। এই বয়সেই দুজনের খেলাও বেশ নির্ভুল। দুজনেই খুব ভালো খেলোয়াড়।’ মেসির এই প্রশংসাপত্র বার্সার কাজটা সম্ভবত আরও সহজ করে দিয়েছে। ডি ইয়ং বেশ আগে থেকেই ক্যাম্প ন্যুতে আসতে চান। আর বার্সা তাঁর পিছু ছুটছে মৌসুমের শুরু থেকে।

আয়াক্স শুরুতেই তাঁদের গুরুত্বপূর্ণ এই দুই খেলোয়াড়কে বেচতে রাজি ছিল না। বার্সা শেষ পর্যন্ত ক্লাবটিকে রাজি করিয়েছে এই শর্তে, ডি ইয়ংকে তাঁরা আগামী বছরের জুন নাগাদ কিনতে পারবে যদি এই মিডফিল্ডার নিজে বার্সায় যেতে রাজি থাকেন। আর এবার ডি ইয়ং রাজি হওয়ায় বার্সার জন্য কাজটা আর কঠিন থাকল না। ডি ইয়ং এর আগে ম্যানচেস্টার সিটি, বায়ার্ন মিউনিখ আর পিএসজি থেকেও প্রস্তাব পেয়েছেন। কিন্তু তিনি বার্সায় যোগ দিতে চাওয়ায় গত সপ্তাহে তাঁর এজেন্ট ক্যাম্প ন্যুতে গিয়ে ক্লাবটির লিখিত প্রস্তাব নিয়ে এসেছেন।

অন্য তিন ক্লাব ডি ইয়ংকে যে পারিশ্রমিকের প্রস্তাব দিয়েছে বার্সা তা দেয়নি। তবে স্পোর্ত জানিয়েছে, ডি ইয়ংয়ের সঙ্গে পাঁচ বছরের চুক্তি করার পাশাপাশি মোটা অঙ্কের বেতনও দিতে রাজি ক্লাবটি। আর এতেই বোঝা যায়, ডি ইয়ংকে বার্সা কতটা গুরুত্বের চোখে দেখছে। অফিশিয়ালি বার্সা শুধু বলেছে, তাঁরা ডি ইয়ংকে দলে টানার ‘পথেই রয়েছে’। যদিও চুক্তি চূড়ান্ত হওয়ার আগ পর্যন্ত এ ব্যাপারে খোলাখুলি কিছুই জানায়নি কোনো ক্লাবই।