আবারও গ্লোব সকার অ্যাওয়ার্ড রোনালদোর

পরিবারের সঙ্গে পুরস্কার হাতে রোনালদো। ছবি: এএফপি
পরিবারের সঙ্গে পুরস্কার হাতে রোনালদো। ছবি: এএফপি
>

টানা তৃতীয়বারের মতো গ্লোব সকার অ্যাওয়ার্ডে সেরা খেলোয়াড় নির্বাচিত হয়েছেন ক্রিস্টিয়ানো রোনালদো। শুধু তাই নয়, ২০১৮ সালের সেরা গোলের জন্য পুরস্কৃত হয়েছেন পর্তুগিজ তারকা

দুই দিন আগেই বলেছিলেন, এখন আর ব্যক্তিগত পুরস্কার নিয়ে তিনি ভাবেন না। বরং দলের সাফল্যের দিকেই বেশি মনোযোগ ক্রিস্টিয়ানো রোনালদোর। ভালো খেললে যে পুরস্কার ঠিকই কোনো খেলোয়াড়ের দিকে ছুটে যায়, সেটির প্রমাণ রাখলেন পর্তুগিজ তারকা। নতুন বছর শুরু হতে না হতেই পেয়ে গেলেন গ্লোব সকার অ্যাওয়ার্ডের সেরা খেলোয়াড়ের পুরস্কার। শুধু তা-ই নয়, এই পুরস্কারে ২০১৮ সালের সেরা গোলটিও তাঁরই। এ নিয়ে টানা তৃতীয়বারের মতো গ্লোব পুরস্কার জিতলেন জুভেন্টাসের এই তারকা।

গত বছরের শুরুতেও প্রায় সব পুরস্কারই নিজের নামে করে নিয়েছিলেন রোনালদো। গত বছর জিদান-রোনালদো জুটি মিলে দুবাই থেকে গোল্ডেন গ্লোব অ্যাওয়ার্ডের সবগুলো পুরস্কার জয় করে নিয়ে গিয়েছিলেন। এ মৌসুমে ‘গুরু জিদান’ না থাকলেও নিজে দুটি পুরস্কার হাতে নিলেন। বর্ষসেরা ফুটবলার হওয়ার পাশাপাশি গত বছর চ্যাম্পিয়নস লিগে জুভেন্টাসের বিপক্ষে করা তাঁর সেই বাইসাইকেল কিকের গোলটি জিতেছে সেরা গোলের পুরস্কার। বাইসাইকেল কিকে করা গোলটি নির্বাচিত হয়েছে ২০১৮ সালের সেরা গোল। ৮ বছর ধরে দেওয়া এই পুরস্কারের পাঁচবারের সেরা খেলোয়াড়টির নাম ক্রিস্টিয়ানো রোনালদো। এবার সেরা খেলোয়াড়ের পুরস্কার জেতার পথে তাঁর প্রতিপক্ষ ছিলেন বিশ্বকাপজয়ী ফ্রান্সের আতোয়াঁন গ্রিজমান ও কিলিয়ান এমবাপ্পে।
ইনস্টাগ্রামে দেওয়া এক পোস্টে রোনালদো নিজের উচ্ছ্বাস গোপন রাখেননি, ‘অসাধারণভাবে আরেকটি নতুন বছরের সূচনা। যারা যারা প্রশংসা আর পুরস্কারের জন্য মনোনীত করেছেন তাদের সকলকে ধন্যবাদ।’
ছবিতে নিজের স্ত্রী সন্তানের সঙ্গে ছিলেন তাঁর এজেন্ট হোর্হে মেন্ডেজ। এই মেন্ডেজ বছরের সেরা এজেন্ট হিসেবে জিতেছেন গ্লোব পুরস্কার। যারা যারা এই ২০১৮ সালের গ্লোব সকার অ্যাওয়ার্ডে পুরস্কৃত হয়েছেন তারা হলেন:

বছরের সেরা খেলোয়াড়: ক্রিস্টিয়ানো রোনালদো
সেরা কোচ: দিদিয়ের দেশম
সেরা এজেন্ট: হোর্হে মেন্ডেজ
সেরা গোল: রোনালদো বনাম জুভেন্টাস (চ্যাম্পিয়নস লিগ কোয়ার্টার ফাইনাল)
ক্যারিয়ারে সেরা অগ্রগতি: ব্লেইস মাতুইদি
সেরা স্পোর্টিং ডিরেক্টর: ফ্যাবিও প্যারাটিসি
সেরা ক্লাব: অ্যাটলেটিকো মাদ্রিদ
ক্যারিয়ার অ্যাওয়ার্ড: রোনালদো নাজারিও
বিশেষ খেলোয়াড় অ্যাওয়ার্ড: জবেনোমির বোবান
আরব ক্যারিয়ার অ্যাওয়ার্ড: সামির আল জাবের