১০০ মিলিয়নেই হ্যাজার্ডকে বিক্রি করে দেবে চেলসি?

অনেক দিন ধরেই রিয়ালের নজরে আছেন হ্যাজার্ড। ছবি: এএফপি
অনেক দিন ধরেই রিয়ালের নজরে আছেন হ্যাজার্ড। ছবি: এএফপি

ফুটবল মৌসুমের অর্ধেক পেরিয়ে গেছে, ফুটবল ভক্তদের চোখ এখন পয়েন্ট টেবিলেই আটকে আছে। তবে জানুয়ারির দলবদল অন্য কোথাও নজর সরাতে বাধ্য করছে। কারণ এ মাসে থাকতে পারে আরও অনেক চমক। ইংলিশ ক্লাব চেলসি জানিয়ে দিয়েছে এডেন হ্যাজার্ড যদি রিয়াল মাদ্রিদে যেতে চায়, আপত্তি নেই তাদের। তবে এ জন্য রিয়ালের টেক খালি করতে হবে, কারণ অঙ্কটা একদাম ১০০ মিলিয়ন পাউন্ড।

গত কয়েক বছর ধরে কদিন পরপর গুঞ্জন, এই বুঝি হ্যাজার্ড চেলসি ছাড়লেন। বড় বড় ক্লাবগুলোর আগ্রহ থাকলেও হ্যাজার্ড বারবার জানিয়ে দিয়েছেন রিয়ালে খেলার আগ্রহের কথা। কিন্তু শেষ পর্যন্ত হ্যাজার্ডের আর চেলসি ছেড়ে কোথাও যাওয়া হয়নি। এ মৌসুমে রিয়াল আর চেলসির অবস্থান একই বলা চলে। দু দলই আছে লিগের চতুর্থ স্থানে। শিরোপা জয়ের লক্ষ্য নিয়ে খেলা দল দুটিকে অবস্থা বদলাতে জানুয়ারির দলবদলের ওপর নির্ভর হতে পারে।

চেলসিতে হ্যাজার্ডের চুক্তির বাকি আছে ১৮ মাস। খুব শিগগির নতুন চুক্তি না হলে ফ্রি ট্রান্সফারের আওতায় পড়ে যাবেন। আর সেটা নিশ্চয়ই চাইবে না ইংলিশ ক্লাবটি। চেলসির কোচ মারিসিও সারি গত মাসে অবশ্য জানিয়ে দিয়েছেন হ্যাজার্ডের ভবিষ্যৎ নির্ধারণে আর দেরি করার সুযোগ নেই। সে দলে থাকছে কি থাকছে না, আর না থাকলে কাকে দলে নেওয়া হবে সব সমীকরণই হিসাবে রাখছে তারা। তবে হ্যাজার্ডকে ঘিরে নিজের সব আক্রমণের পরিকল্পনা সাজানো সারি যে যে কোনো মূল্যে ধরে রাখতে চাইবেন এটা নিশ্চিত। আর জানুয়ারির দলবদলে দলের সেরা খেলোয়াড়কে ছেড়ে দেওয়া প্রায় অসম্ভব। কিন্তু দ্য টেলিগ্রাফ বলছে, হ্যাজার্ডের রিয়াল মাদ্রিদের প্রতি আগ্রহে কমতি না দেখেই ১০০ মিলিয়ন পাউন্ডের ট্যাগ লাগিয়ে দিয়েছে তারা।

বিশ্বকাপে হ্যাজার্ডের দুর্দান্ত পারফরম্যান্সের পরই রিয়াল আসার কথা শুনিয়েছিলেন এই উইঙ্গার। ক্রিস্টিয়ানো রোনালদোর বিদায়ের পর বড় এক তারকার আবির্ভাব দরকার ছিল তাদের। কিন্তু কোনো প্রমাণিত গোল স্কোরার না নিয়েই খেলতে চেয়েছে রিয়াল। লা লিগায় তাদের নাজুক অবস্থা (বার্সেলোনার চেয়ে ১০ পয়েন্ট পিছিয়ে) বলে দিচ্ছে দলকে শক্তিশালী করা অপরিহার্য হয়ে পড়েছে লস ব্লাঙ্কোদের। চ্যাম্পিয়নস লিগেও নক আউট পর্ব পার হতে কঠিন পরীক্ষা দিতে হবে সেটি অনুমেয়।

বিশ্বকাপের পর চেলসির জার্সিতে এর মাঝেই ১২ গোল করে ফেলেছেন হ্যাজার্ড। অন্যকে দিয়ে ১০ গোলও করিয়েছেন। হ্যাজার্ডে এই ফর্ম দেখার পরও রিয়াল যদি এখন তাঁকে দলে না টানে, তবে হয়তো আর কখনো সাদা জার্সি গায়ে চাপানো হবে না হ্যাজার্ডের।