রোনালদোর প্রতিদ্বন্দ্বীকেই কিনতে চাচ্ছে রিয়াল

পোলিশ ফরোয়ার্ডকে নিয়ে কাড়াকাড়ি চলছে এখন। ফাইল ছবি
পোলিশ ফরোয়ার্ডকে নিয়ে কাড়াকাড়ি চলছে এখন। ফাইল ছবি

রিয়াল মাদ্রিদের আক্রমণভাগ খালি করে চলে গেছেন ক্রিস্টিয়ানো রোনালদো। সে শূন্যস্থান রোনালদোর প্রধান প্রতিদ্বন্দ্বী দিয়েই পূরণ করতে চাচ্ছে স্প্যানিশ জায়ান্টরা। না, মেসিকে দলে নেওয়ার পরিকল্পনা করছে না রিয়াল, বার্সেলোনা ছাড়ার কোনো ইচ্ছে নেই তাঁর। এই প্রতিদ্বন্দ্বীর আবির্ভাব হয়েছে এ মৌসুমে।সিরি ‘আ’তে সিআর সেভেনের সঙ্গে গোলে টেক্কা দেওয়া তরুণ স্ট্রাইকার ক্রিস্তফ পিওনতেককে দলে নেওয়ার পরিকল্পনা করছে তারা। এমনটিই জানিয়েছে স্প্যানিশ পত্রিকা এএস।

ইতালিতে এ বছরই এসেছেন রোনালদো আর পিওনতেক। একজন খেলছেন জুভেন্টাসের হয়ে, আরেকজন জেনোয়ায়। মানিয়ে নিতে সময় নেননি কেউই। ১৯ ম্যাচ শেষে রোনালদোর গোল যখন ১৪, ২৩ বছর বয়সী পিওনতেক পিছিয়ে আছেন মাত্র এক গোল। ২৩ বছর বয়সী এই পোলিশের মধ্যে লেভানডস্কির ছায়া দেখছেন অনেকেই। এমন স্ট্রাইকারকে দলে নিতে কে না চাইবে!

তাই তাঁর ওপর নজর রাখছে ইউরোপের ক্লাবগুলো। সে তালিকায় নাম আছে অ্যাটলেটিকো মাদ্রিদ, ডর্টমুন্ডের। এমনকি ত্রিমুখী দলবদলের অংশ হয়ে এসি মিলানে যাওয়ার কথাও শোনা যাচ্ছে। তবে সবচেয়ে বড় খবর জেনোয়ার নম্বর নাইনের সঙ্গে ইতিমধ্যেই রিয়াল মাদ্রিদ যোগাযোগ করে তাদের আগ্রহের কথা জানিয়েছে। স্প্যানিশ পত্রিকা এএস জানিয়েছে, এ মৌসুমে নিজেদের সেরা সম্পদকে ছেড়ে দেওয়ার ইচ্ছা নেই জেনোয়ার। তবে ভালো দাম দেওয়া পেলে যেকোনো কিছুই সম্ভব । আর লিগের ১৪ নম্বরে থাকা দলটি আঁচ করতে পারছে পিওনতেককে ধরে রাখার কাজটি তাদের জন্য কঠিন হয়েই দাঁড়াবে। আর তাই ৫০ মিলিয়ন ইউরো দামও নির্ধারণ করে দিয়েছে ক্লাবটি।

রাশিয়া বিশ্বকাপে জায়গা না হলেও গত বছর সেপ্টেম্বরে জাতীয় দলের হয়ে অভিষেক হয়েছে পিওনতেকের। প্রথম ম্যাচেই করেছেন গোল। নিজের ফর্ম দেখাচ্ছেন ক্লাব, জাতীয় দল দুদিকেই। ওদিকে রোনালদো চলে যাওয়ার পর নতুন উত্তরসূরির অপেক্ষা তো আছেই, পাশাপাশি করিম বেনজেমার নতুন চোট ভাবিয়ে তুলেছে স্প্যানিশ ক্লাবটিকে। একজন স্ট্রাইকারকে দলে ভেড়ানো অপরিহার্য হয়ে পড়েছে তাদের। আর সমাধান কি তবে পিওনতেকেই, সেটি জানতে অপেক্ষা করতে হচ্ছে রিয়াল ভক্তদের।