একই মৌসুমে যখন তিন ক্লাবে!

এক মৌসুমেই তিন দলের জার্সি গায় চড়াচ্ছেন হিগুয়েইন। ছবি: টুইটার
এক মৌসুমেই তিন দলের জার্সি গায় চড়াচ্ছেন হিগুয়েইন। ছবি: টুইটার
>গঞ্জালো হিগুয়েইনকে নিয়ে ফুটবল দর্শকদের মিশ্র প্রতিক্রিয়া থাকলেও ইউরোপের বড় বড় ক্লাবগুলোর সুনজরে থেকেছেন সব সময়ই। মিলানে মাত্র ৬ মাস ধারে থাকার পর এখন চেলসিতে যোগ দিয়েছেন আর্জেন্টাইন ফরোয়ার্ড

আইনি হিসাবে তিনি এখনো জুভেন্টাসের খেলোয়াড়। মাঝে খেলেছেন এসি মিলানে। শিগগিরই অভিষেক হতে যাচ্ছে চেলসির হয়ে! দানে দানে তিন দান। গঞ্জালো হিগুয়েইন কতটা সফল হবেন ইংলিশ ক্লাবটির হয়ে?

ক্রিস্টিয়ানো রোনালদো আসছে দেখে হিগুয়েইন ক্লাব ছাড়ার পথ খোঁজেন। জুভেন্টাসই পথটা বের করে ফেলে। নিজেদের পুরোনো সৈনিক লিওনার্দো বোনুচ্চিকে মিলান দলে ভেড়ানোর জন্য হিগুয়েইনকে ধারে দিয়েছিল জুভেন্টাস। ১ বছরের জন্য ধারে নিয়ে এলেও মিলান ৬ মাস খেলিয়েই ছেড়ে দিচ্ছে। শীতকালীন দলবদলে দেড় বছরের জন্য জুভেন্টাস থেকে ধারে চেলসিতে যোগ দিয়েছেন আর্জেন্টাইন তারকা।

মিলানে সময়টা ভালো কাটেনি হিগুয়েইনের। ছয় মাসে ২২ ম্যাচে ৮ গোল। মিলানে যুবদলের খেলোয়াড় প্যাট্রিক কুত্রনে কম সময় খেলেও করেছেন ৯ গোল। এ ছাড়া জেনোয়া থেকে কিস্তভ পিওন্তেককে কম দামে পেয়ে গেল মিলান। হিগুয়েইনকে তাই এত বেতন দিয়ে রাখা কেন! ধার থেকে তাঁকে ফেরত পাঠিয়েছেন জুভেন্টাসে। এই সুযোগে চেলসি ৯ মিলিয়নে হিগুয়েইনকে নিয়ে নিল।

চেলসির সামনে সুযোগ আছে তিনটি। ৬ মাস ধারে থাকার পর ফেরত দিলে জুভেন্টাসকে দিতে হবে মাত্র ৯ মিলিয়ন ইউরো। দেড় বছর ধারে রাখতে হলে দিতে হবে আরও ১৮ মিলিয়ন ইউরো। তবে পাকাপাকিভাবে কিনে নিতে দিতে হবে ৩১ মিলিয়ন ইউরো। দলের অন্যান্য স্ট্রাইকারদের দিকে তাকালে হিগুয়েইনকে দলে ভিড়িয়ে বেশ খুশি চেলসি। কারণ তাদের অন্য দুই স্ট্রাইকার আলভারো মোরাতা আর অলিভিয়ের জিরু যথাক্রমে ১৬ ম্যাচে করেছেন ৫ ও ১৮ ম্যাচে মাত্র ১ গোল। মোরাতা এরই মধ্যে মাদ্রিদে ফেরার পথ খুঁজছেন, অ্যাটলেটিকোর দরজায় কড়া নাড়িয়ে।

হিগুয়েইনকে চেলসি কেন নিল, এর উত্তর লুকিয়ে আছে কোচ মাউরিজিও সারির মধ্যে। সারি জানেন তাঁর প্রিয় শিষ্য হিগুয়েইন নিজের দিনে কী করতে পারেন। সারি নাপোলির কোচ থাকার সময়েই লিগে ৩৫ ম্যাচে ৩৬ গোল করেছিলেন হিগুয়েইন। তাই সুযোগ পেতেই পুরোনো শিষ্যকে টেনে আনলেন সারি।

ইংলিশ ফুটবলে আর্জেন্টাইন ফুটবলারদের অভিজ্ঞতা মিশ্র। তবে ফরোয়ার্ডদের মধ্যে নিকট অতীতে বেশ সাফল্য কুড়িয়েছেন কার্লোস তেভেজ আর সার্জিও আগুয়েরো। আগুয়েরো তো এই মৌসুমেও সিটির হয়ে মাঠ কাঁপিয়ে যাচ্ছেন। দেখা যাক, হিগুয়েইন কী করেন।

চেলসির খেলা আছে আজই। তবে এখনই হিগুয়েইনকে মাঠে না নামিয়ে থিতু হওয়ার সময় দিতে চান সারি। ২৮ জানুয়ারি এফএ কাপে অথবা ৩১ জানুয়ারি লিগে অভিষেক হয়ে যেতে পারে হিগুয়েইনের।