কোহলিদের থেকে সাবধান, নিউজিল্যান্ড পুলিশের সতর্কবার্তা!

নিউজিল্যান্ড সফরে দারুণ পারফর্ম করছে ভারত। ছবি: এএফপি
নিউজিল্যান্ড সফরে দারুণ পারফর্ম করছে ভারত। ছবি: এএফপি
>ওয়ানডে সিরিজের প্রথম দুই ম্যাচে ভারতের দুর্দান্ত জয় নিয়ে রসিকতা করেছে নিউজিল্যান্ড পুলিশ

নিউজিল্যান্ডে ওয়ানডে সিরিজে স্বাগতিক দর্শকদের কম কিছু হজম করতে হয়নি। সূর্যের আলোর কারণে ম্যাচে বিরতি, প্রতিপক্ষ দলের তিনশোর্ধ্ব ইনিংস। আর টানা দুই ম্যাচেই নিউজিল্যান্ডের হার। মানে স্বাগতিকদের ওপর নিরঙ্কুশ আধিপত্যে ছড়ি ঘুরিয়েছে বিরাট কোহলির ভারত। সফরকারি দলের এই পারফরম্যান্স নিয়ে খানিকটা রসিকতার লোভ সামলাতে পারেনি নিউজিল্যান্ড পুলিশ। তাঁরা জারি করেছে এক মজার সতর্কবার্তা!

প্রথম ওয়ানডেতে ভারতের কাছে ৮ উইকেটে হারে কেন উইলিয়ামসনের দল। পরের ম্যাচে স্বাগতিকরা স্রেফ চাপা পড়েছে ভারতের ৩২৪ রানের স্কোরে। তাড়া করতে নেমে উইলিয়ামসনরা গুটিয়ে গেছে প্রায় ১০ ওভার বাকি থাকতে। এরপরই নিজেদের ফেসবুক পেজে একটি পোস্ট দেয় নিউজিল্যান্ডের ইস্টার্ন ডিস্ট্রিক্ট পুলিশ। স্থানীয়দের সতর্ক করে সেই পোস্টে বলা হয়, ‘স্থানীয় জনসাধারনকে সতর্ক করে পুলিশ জানাচ্ছে যে একটি দল গৌরবের সঙ্গে দেশ সফর করছে। প্রত্যক্ষদর্শীরা জানিয়েছেন, গত সপ্তাহে দলটি নেপিয়ার ও মাউন্ট মঙ্গানুইতে নিরপরাধ নিউজিল্যান্ডারদের ওপর চরম আঘাত হেনেছে। সঙ্গে ব্যাট-বল থাকলে অতিরিক্ত সতর্কতার সঙ্গে চলাফেরা করার পরামর্শ দেওয়া হচ্ছে।’

নিউজিল্যান্ড পুলিশের দেওয়া সেই পোস্ট। ছবি: টুইটার
নিউজিল্যান্ড পুলিশের দেওয়া সেই পোস্ট। ছবি: টুইটার

নিউজিল্যান্ড পুলিশ সরাসরি ভারতীয় দলের নাম উল্লেখ করেনি। তবে ফেসবুকে এই পোস্টের নিচে ভারতীয় দলের ছবি জুড়ে দেওয়ায় ব্যাপারটা পরিষ্কার হয়ে যায় সবার কাছে। দেশটির পুলিশের এমন রসিকতা নিয়ে হাস্যরস চলছে সামাজিক যোগাযোগমাধ্যমে। হবে না কেন? উইলিয়ামসনরা মাঠে শুধু বাজেভাবে হারছেই না, ন্যূনতম প্রতিরোধও গড়তে পারছে না। দেশের পুলিশের এই রসিকতা থেকে বাঁচতে সিরিজের তৃতীয় ম্যাচে উইলিয়ামসনদের ঘুরে দাঁড়ানোর বিকল্প নেই। সিরিজের তৃতীয় ম্যাচ কাল মাউন্ট মঙ্গানুইতে।