মেসির চোট কত গুরুতর?

>
খেলতে পারবেন এল ক্লাসিকো? ছবি: টুইটার
খেলতে পারবেন এল ক্লাসিকো? ছবি: টুইটার

মেসির জোড়া গোলে গতকাল ভ্যালেন্সিয়ার সঙ্গে ২-২ গোলে ড্র করেছে বার্সেলোনা। ড্র ছাপিয়ে বড় হয়ে উঠেছে মেসির চোট।

ম্যাচের তখন সত্তর মিনিট চলে। ২-২ গোলে সমতা। এমন অবস্থায় ভ্যালেন্সিয়ার স্প্যানিশ লেফটব্যাক টনি লাতোর বাজে ট্যাকলে ডান ঊরুতে আঘাত পেলেন বার্সেলোনা তারকা লিওনেল মেসি। মাঠের বাইরে কিছুক্ষণ শুশ্রূষা নিয়ে আবার মাঠে খেলতে নামলেও মেসির খেলায় সেই ধার আর ছিল না। ম্যাচশেষে শোনা গেছে, ঊরুর চোটটা বেশ ভোগাচ্ছে মেসিকে। বার্সেলোনা শিবিরে শঙ্কা, তিন দিন পর হতে যাওয়া কোপা দেল রে’র প্রথম লেগে চিরপ্রতিদ্বন্দ্বী রিয়াল মাদ্রিদের সঙ্গে খেলতে পারবেন তো মেসি?

গতকাল চোট পাওয়ার পর ম্যাচের বাকি সময় জোরে দৌড়াননি মেসি। আর এতেই শঙ্কিত হয়ে পড়েছেন বার্সা সমর্থকেরা। ধারণা করা হচ্ছে, পায়ের পেশিতে টান লেগেছে মেসির, কিন্তু এখনো আনুষ্ঠানিকভাবে ডাক্তারি রিপোর্ট এসে পৌঁছায়নি বার্সার কাছে। ফলে শতকোটি বার্সা সমর্থকদের মতো অন্ধকারে আছেন কোচ আর্নেস্তো ভালভার্দেও, ‘আমি আসলে জানি না ওর ঊরুতে কি হয়েছে। সামান্য ব্যথা পেয়েছে। চিকিৎসকদের রিপোর্ট আসা পর্যন্ত অপেক্ষা করতে হবে আমাদের, তারপর আমরা সেই রিপোর্টের ওপর ভিত্তি করে সিদ্ধান্ত নেব কি করা যায় না যায়। আশা করব চোটটা বেশি গুরুতর নয়। আমি এখনই কিছু বলতে পারছি না।’

সাত তারিখ বুধবার বাংলাদেশ সময় রাত দুইটায় কোপা দেল রে এর সেমিফাইনালের প্রথম লেগে চিরপ্রতিদ্বন্দ্বী রিয়াল মাদ্রিদের বিপক্ষে খেলতে নামবে বার্সেলোনা।