সেই রোনালদোর জন্মদিনই ভুলে গেল রিয়াল!

যে রিয়ালকে এত কিছু জেতালেন, সেই রিয়ালই এখন পর রোনালদোর! (ছবি - টুইটার)
যে রিয়ালকে এত কিছু জেতালেন, সেই রিয়ালই এখন পর রোনালদোর! (ছবি - টুইটার)
রোনালদোর জন্মদিন উপলক্ষে দেশ-বিদেশের লাখো ভক্ত শুভানুধ্যায়ী শুভেচ্ছা জানালেও খোদ রোনালদোর সাবেক ক্লাব রিয়াল মাদ্রিদই শুভেচ্ছা জানায়নি তাঁদের ইতিহাসে সর্বোচ্চ গোলদাতাকে


তিন দিন আগে, গত ৫ ফেব্রুয়ারি ছিল পর্তুগিজ তারকা ক্রিস্টিয়ানো রোনালদোর ৩৪তম জন্মদিন। এখন খেলোয়াড়দের জন্মদিন হলে তাঁদের বর্তমান ও সাবেক ক্লাবগুলো সামাজিক যোগাযোগমাধ্যমে আড়ম্বর করে শুভেচ্ছা জানিয়ে থাকে। কিন্তু রোনালদোর জন্মদিনে তাঁর সাবেক ক্লাব রিয়াল মাদ্রিদ শুভেচ্ছা জানানোর প্রয়োজনই বোধ করল না! অথচ রিয়ালের ইতিহাসে তিনি সর্বোচ্চ গোলদাতা।

রিয়াল মাদ্রিদ ভুললেও, ভোলেনি তাঁর আরেক সাবেক ক্লাব ম্যানচেস্টার ইউনাইটেড। নিজেদের অফিশিয়াল টুইটার অ্যাকাউন্ট থেকে রোনালদোকে শুভেচ্ছা জানিয়ে ক্লাবটি পোস্ট তো করেছেই, সারা দিন জুড়ে ইউনাইটেডের হয়ে রোনালদোর করা গোলগুলো নিয়েও পোস্ট দিয়েছে। রোনালদোর ভালো বন্ধু নানির পোস্ট রি-টুইট করে পর্তুগিজ তারকাকে জন্মদিনের শুভেচ্ছা জানিয়েছে তাঁর আরেক ক্লাব স্পোর্টিং লিসবনও।

স্বাভাবিকভাবেই রোনালদোকে শুভেচ্ছা জানিয়েছে তাঁর বর্তমান ক্লাব জুভেন্টাসও। কিন্তু রোনালদোর জন্মদিনে শুভেচ্ছা জানানোর চেয়ে চায়নিজ নববর্ষ উপলক্ষে শুভেচ্ছা জানিয়ে পোস্ট করাটাকে বেশি গুরুত্বপূর্ণ করেছে রিয়াল। ক্লাবের দেখাদেখি রিয়াল মাদ্রিদের লুকা মদরিচ, রাফায়েল ভারান, সার্জিও রামোস, লুকাস ভাজকেজ, গ্যারেথ বেল, করিম বেনজেমা, কাসেমিরো, মার্কো আসেনসিও, ইসকো, টনি ক্রুস, কেইলর নাভাস কেউই রোনালদোকে জন্মদিনের শুভেচ্ছা জানাননি। এক মার্সেলোই ব্যতিক্রম। রোনালদোর সঙ্গে রিয়াল মাদ্রিদে খেলা এই ব্রাজিলিয়ান লেফটব্যাক ইনস্টাগ্রাম স্টোরিতে শুভেচ্ছা জানিয়েছেন তাঁর সাবেক এই সতীর্থকে।

ক্লাব ছাড়ার পর রোনালদো একবার বলেছিলেন, ‘জুভেন্টাসকে তাঁর কাছে পরিবারের মতো মনে হয়’—অর্থাৎ আলতো করে রিয়ালকে এই বলে খোঁচা দিয়েছিলেন যে, রিয়াল কখনো তাঁকে পরিবারের সদস্য বলে মনে করেনি। দিন যত যাচ্ছে, রোনালদোর কথাটাই সত্য হয়ে উঠছে যেন!