৭ গোলের দুইটিই আত্মঘাতী

ব্রাদার্স ইউনিয়ন ও চট্টগ্রাম আবাহনীর ম্যাচের একটি উত্তেজনার মুহূর্ত। ছবি: বাফুফে
ব্রাদার্স ইউনিয়ন ও চট্টগ্রাম আবাহনীর ম্যাচের একটি উত্তেজনার মুহূর্ত। ছবি: বাফুফে
>প্রিমিয়ার লিগ ফুটবলের দুই ম্যাচে আজ মোট গোল হয়েছে সাতটি। এর মধ্যে দুইটি গোল হয়েছে আত্মঘাতী।

শেখ রাসেল ১-০ সাইফ স্পোর্টিং, ৮১ মিনিট।

নিজেদের মাঠে হার চোখ রাঙাচ্ছিল সাইফকে। প্রায় হার দেখতে দেখতে আত্মঘাতী গোলে ড্র করেছে তারা। এ নিয়ে ৫ ম্যাচে ৩ জয় ১ ড্রয়ে ১০ পয়েন্ট। খুব ভালো নয়, খারাপও বলা যাবে না। তবে শেখ রাসেলের আফসোস রইল লিগের প্রথম পর্বে ময়মনসিংহে নিজেদের দুটি ম্যাচেই জয় না পাওয়ায়। প্রথম ম্যাচে আরামবাগকে হারিয়ে কাল আর পারল না।

তবে অন্য ম্যাচের তুলনায় আজ রাসেল সুযোগ পেয়েছে বেশি। প্রথমার্ধেই তিনটি। কিন্তু সাইফের গোলরক্ষক জিয়াও সাহসী ছিলেন বারের নিচে। তাই এ অর্ধে গোল পায়নি শেখ রাসেল। ফিনিশিংটা ভালো হচ্ছিল না এই সময়। কখনো সোজা গোলরক্ষক বরাবর বল গেছে, কখনো বাইরে।

তবে অপেক্ষার অবসান ঘটিয়ে গোল আসে ৭৯ মিনিটে। অ্যালেক্সের ইনসুইং কর্নারে, উজবেক ফরোয়ার্ড আজিজভ হেডে বল জড়িয়ে দেন জালে। কিন্তু গোল করে গোল ধরে রাখে পারেনি। ৫ মিনিট পরই ১-১। বাঁ প্রান্ত দিয়ে সাইফের তরুণ লেফট ব্যাক ইয়াসিন আরাফাত ক্রস করেন। সেই বলে পা চালান সাইফের রুশ মিডফিল্ডার মোসাকভ। একই সঙ্গে ক্লিয়ার করতে যান শেখ রাসলের ডিফেন্ডার ইয়াসিন। বল ইয়াসিয়েনের পায়ে লেগে আত্মঘাতী গোল। এই ড্রয়ে ৪ ম্যাচে ১০ পয়েন্ট নিয়ে টেবিলের দ্বিতীয় স্থানে রাসেল।

দিনের অন্য ম্যাচে বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে ব্রাদার্স ইউনিয়নের বিপক্ষে ৩-২ গোলে জয় পেয়েছে চট্টগ্রাম আবাহনী। আত্মঘাতী গোলেই এগিয়ে যায় চট্টগ্রামের দল। জয়ী দলের অন্য দুটি গোল করেছেন মোমোদুহ বাহ ও কৌশিক বড়ুয়া। ব্রাদার্সের গোল দুইটি এসেছে মান্নাফ রাব্বি ও লিও কারিসার পা থেকে।