শুভাগত জেতালেন শাইনপুকুরকে

ফতুল্লায় প্রিমিয়ার ডিভিশন টি-টোয়েন্টি লিগের প্রথম ম্যাচে শাইনপুকুর ক্রিকেট ক্লাব ৫ উইকেটে হারিয়েছে লিজেন্ড অব রূপগঞ্জকে
শুভাগত ঝড় তুলেছিলেন ফতুল্লায়। ফাইল ছবি
শুভাগত ঝড় তুলেছিলেন ফতুল্লায়। ফাইল ছবি

প্রিমিয়ার ডিভিশন টি-টোয়েন্টি লিগের শুরুতেই বৃষ্টি বাগড়া দিয়েছিল। কিন্তু সে বাধা পেরিয়ে ফতুল্লার খান সাহেব ওসমান স্টেডিয়ামে লিজেন্ড অব রূপগঞ্জ আর শাইনপুকুর ক্রিকেট ক্লাবের খেলাটি অনুষ্ঠিত হলো। ১৩ ওভারে নামিয়ে আনা ম্যাচে শেষ হাসি শাইনপুকুরের। জয়ের নায়ক শুভাগত হোম চৌধুরী। তাঁর ১০ মিনিটের ঝড়েই রূপগঞ্জের সংগ্রহ টপকে যাওয়া সহজ হয়েছে শাইনপুকুরের পক্ষে।

টসে হেরে ব্যাটিং করা রূপগঞ্জ ১৩ ওভারে ৫ উইকেটে ১১৫ রান তুলেছিল। শাহরিয়ার নাফীস দারুণ খেলেছেন। শাইনপুকুরের বোলারদের নাকাল করে ছেড়েছিলেন তিনি। ২৪ বলে ৪৬ রান করে তিনি শেষ অবধি অপরাজিত থাকলেন। যদিও নাফীসের একজন যোগ্য সঙ্গী খুঁজে পাওয়া যায়নি। শুরুতে মোহাম্মদ নাঈমের ১৯ বলে ১৯ রান যথেষ্ট ছিল না। তবে শেষ দিকে অভিজ্ঞ নাঈম ইসলাম মাত্র ৪ বলে ১৫ রান করে দলের সংগ্রহ ১১৫-তে নিয়ে যান। নাফীসের ইনিংসে ছিল ২টি চার আর ৪টি ছক্কার মার। নাঈম ইসলাম মেরেছেন ১টি চার ও এক ছয়। শাইনপুকুরের সুজন হাওলাদার আর সোহরাওয়ার্দী শুভ দুজনেই ২টি করে উইকেট নিয়েছেন। হামিদুল ইসলাম নিয়েছেন ১ উইকেট।

১৩ ওভারে ১১৬ রান খুব কঠিন কিছু ছিল না। আবার সহজও ছিল না। শাইনপুকুরের ব্যাটসম্যানরা অবশ্য ব্যাপারটা একটু কঠিনই করে ফেলেছিলেন। সাব্বির হোসেন, সোহরাওয়ার্দী শুভরা ব্যাটিং খুব খারাপ করেননি। কিন্তু তাদের সে ব্যাটিং জয়ের জন্য যথেষ্ট ছিল না। সাব্বির ২৫ বলে ৩২ আর সোহরাওয়ার্দী ১৪ বলে ১৬ রান করেন। তবে শুভাগত হোম ব্যাট হাতে নেমে মোটামুটি একটা তাণ্ডব চালিয়েই দলকে জয়ের কাছাকাছি নিয়ে যান। মাত্র ১০ বলে ২টি চার ও তিন ছক্কায় ৩২ করেন তিনি। শেষ দিকে দেলওয়ার হোসেন ২ বলে ১০ করে ৩ বল অব্যবহৃত রেখেই দলকে নিয়ে যান জয়ের দিকে।

রূপগঞ্জের মোহাম্মদ শহীদ, আসিফ হাসান, নাবিল সামাদ ও মুকতার আলী নিয়েছেন একটি করে উইকেট।