আশরাফুলের মোহামেডান হারল শাইনপুকুরের কাছে

>প্রিমিয়ার ডিভিশন টি-টোয়েন্টি লিগে শাইনপুকুরের কাছে ২২ রানে হেরেছে মোহামেডান স্পোর্টিং ক্লাব।
দলকে জেতানোর মতো খেলতে পারেননি মোহাম্মদ আশরাফুল। ছবি: শামসুল হক
দলকে জেতানোর মতো খেলতে পারেননি মোহাম্মদ আশরাফুল। ছবি: শামসুল হক

ফুটবলের মতো ক্রিকেটেও সুখবর নেই মোহামেডান-সমর্থকদের জন্য। ঢাকা প্রিমিয়ার ডিভিশন টি-টোয়েন্টি লিগেও মোহামেডানের শুরুটা হয়েছে হার দিয়ে। আজ মিরপুর শেরেবাংলা স্টেডিয়ামে মোহাম্মদ আশরাফুলের মোহামেডান ২২ রানে হেরেছে শাইনপুকুর ক্রিকেট ক্লাবের কাছে।

শাইনপুকুর প্রথমে ব্যাটিং করে রানের পাহাড়ই গড়েছিল। সেটি সম্ভব হয়েছে শুভাগত হোম চৌধুরীর রেকর্ড গড়া এক ইনিংসের জন্যই। সঙ্গে তৌহিদ হৃদয়ের ফিফটি। শুভাগত মাত্র ১৬ বলে ফিফটি করেন। এটি স্বীকৃত টি-টোয়েন্টি ক্রিকেটে বাংলাদেশি ব্যাটসম্যানদের মধ্যে দ্রুততম ফিফটি। শেষ পর্যন্ত ১৮ বলে ৫৮ করে ফেরেন তিনি। তাঁর ইনিংসে ছিল ৬টি ছক্কা ও চারটি চারের মার। তৌহিদ ৬৬ রান করেন ৪১ বলে। তিনি চার-ছয় মেরেছেন চারটি করে। শাইনপুকুরের ইনিংস নির্ধারিত ২০ ওভারে থামে ৪ উইকেটে ১৯২ রানে।

১৯৩ রানের লক্ষ্যে খেলতে নেমে মোহামেডানের শুরুটা মন্দ হয়নি। ৪.২ ওভারেই ৪৬ রান তুলে ফেলেছিল তারা। এরপরই শুরু হয় ছন্দপতন। ৪৬ রানে ফেরেন অভিষেক মিত্র—১৪ বলে ১৯ রান করেন তিনি। আবদুল মজিদ ২০ বলে ৩৩ করেন। তবে মোহামেডানের ব্যাটসম্যানরা কেউই শাইনপুকুরকে চিন্তিত করার মতো কিছু করতে পারেননি। অভিজ্ঞতম আশরাফুল ২০ বলে ২১ করে ফেরেন। রকিবুল হাসান ১৬ বলে ১৬ করেন। তবে অভিজ্ঞদের অপারগতার মধ্যে ইরফান শুক্কুর ২৯ বলে ৫২ রান করেন। শুক্কুরের এই ইনিংসটির কল্যাণেই মূলত মোহামেডান হারের ব্যবধানটা কমাতে পেরেছে।

শাইনপুকুরের পক্ষে দারুণ বোলিং করেছেন সোহরাওয়ার্দী শুভ। ১৭ রানে তিনি নিয়েছেন ২ উইকেট। সুজন হাওলাদার ও হামিদুল ইসলামও ২টি করে উইকেট নিয়েছেন যথাক্রমে ৪০ ও ৩৪ রানে। আফিফ ৭ রানে নিয়েছেন এক উইকেট। ১ উইকেট নিয়েছে দেলোয়ার হোসেনও।