'বুড়ো' হাড়ের ভেলকি দেখাচ্ছেন জাহিদ

জোড়া গোলদাতা জাহিদ হোসেন। ছবি: বাফুফে
জোড়া গোলদাতা জাহিদ হোসেন। ছবি: বাফুফে
>জাহিদ হোসেনের জোড়া গোলের ওপর ভর করে ময়মনসিংহের রফিক উদ্দিন ভূঁইয়া স্টেডিয়ামে মুক্তিযোদ্ধা সংসদ ক্রীড়াচক্রের বিপক্ষে ২-১ গোলে জয় পেয়েছে আরামবাগ ক্রীড়া সংঘ। লিগে এই নিয়ে ৫ গোল করলেন উইঙ্গার জাহিদ।

বয়স ৩২ ছুঁই ছুঁই। বাংলাদেশের প্রেক্ষাপটে যে বয়সে ছুড়ে ফেলে দেওয়া হয় বুড়োদের তালিকায়। উইঙ্গার জাহিদের হোসেনের বেলাতেও হয়েছে তাই। স্বাভাবিকভাবে তাঁকে দেখিয়ে ফেলা হয়েছে ক্যারিয়ারের শেষপ্রান্তও। কিন্তু জাহিদ মানলে তো! না হলে কি আর ‘বুড়ো’ হারের ভেলকি দেখাতে শুরু করেছেন এই উইঙ্গার। মোহামেডান স্পোর্টিং লিমিটেডের বিপক্ষে হ্যাটট্রিক দিয়ে প্রিমিয়ার লিগে গোলের খাতা খোলার পর আজ করেছেন জোড়া গোল। তাঁর জোড়া গোলের ওপর ভর করেই মুক্তিযোদ্ধার বিপক্ষে ২-১ গোলে জিতেছে আরামবাগ।

ময়মনসিংহের রফিক উদ্দিন ভূঁইয়া স্টেডিয়ামের জাহিদকে আজ দেখলে মনে হবে তারুণ্যে ফিরে গিয়েছেন দেশের ফুটবল ইতিহাসের অন্যতম সেরা উইঙ্গার। সেই পুরোনো প্রথম স্পর্শের জাদু, গতিতে রক্ষণভাগকে পরিণত করে বক্সে ঢুকে ইনসাইড কাট করে পোস্টে শট নেওয়া। তিন বছর আগেও নিয়মিত নিজের এমন ট্রেডমার্ক দৌড় দেখাতেন জাহিদ। আজ তাঁর ট্রেডমার্ক মুভেই ১৩ মিনিটে এগিয়ে যায় আরামবাগ। বাম প্রান্তে মাঝমাঠের ওপর থেকে এরিয়াল থ্রু দিয়েছিলেন নাইজেরিয়ান স্ট্রাইকার ম্যাথিউ চিনেডু। রক্ষণভাগের ফাঁক গলে গতিতে বের হয়ে বক্সের বাইরে বলের নিয়ন্ত্রণে নিয়ে ইনসাইড ডজে মুক্তিযোদ্ধা ডিফেন্ডারকে ঘোল খাইয়ে বাম পায়ের শটে জালে।

৫৭ মিনিটে করেছেন ২-০। প্রতিপক্ষ রক্ষণভাগের বাঁধায় চিনেডুর পাস নিয়ন্ত্রণে নিতে পারেননি ক্যামেরুনের স্ট্রাইকার পল এমিল। বল গিয়ে পড়ে জাহিদের পায়ে, দেখেশুনে দূরের পোস্টে জালে জড়িয়েছেন। নয় মিনিট পরেই ম্যাচের ফেরার ইঙ্গিত দেয় মুক্তিযোদ্ধা। ৬৬ মিনিটে ব্যবধান কমিয়েছেন ইভান। কিন্তু শেষ পর্যন্ত আর ম্যাচে ফেরা হয়নি মুক্তিযোদ্ধার। অন্যদিকে মারুফুল হকের শিষ্যরাও পারেনি গোলের ব্যবধান বাড়াতে।

এই জয়ের ফলে ৮ ম্যাচে ১২ পয়েন্ট নিয়ে পয়েন্ট টেবিলের পঞ্চম স্থানে আরামবাগ। এক ম্যাচ কম খেলে ১০ পয়েন্ট নিয়ে টেবিলের সপ্তম স্থানে মুক্তিযোদ্ধা।