তিন বলে তিন উইকেট ফরহাদ রেজার

ফরহাদ রেজা। প্রথম আলো ফাইল ছবি
ফরহাদ রেজা। প্রথম আলো ফাইল ছবি
>ওয়ালটন ডিপিএল টি-টোয়েন্টির দ্বিতীয় সেমিফাইনালে দুই ‘প্রাইমে’র লড়াই। প্রাইম দোলেশ্বর-প্রাইম ব্যাংকের লড়াইয়ের মোড়কে দেখা গেছে ঘরোয়া ক্রিকেটের দুই অভিজ্ঞ ক্রিকেটার ফরহাদ রেজা আর অলক কাপালির লড়াইও

টস জিতে ফিল্ডিং নিয়েছেন প্রাইম দোলেশ্বর অধিনায়ক ফরহাদ রেজা। কেন নিয়েছেন, দুর্দান্ত বোলিং করে সেটিই যেন বুঝিয়েছেন। বিপিএলে ভালো বোলিং করেছেন। সেটির ধারাবাহিকতা ধরে রেখেছেন আজও। প্রায় ‘হ্যাটট্রিক’ করেছেন, করেছেন ক্যারিয়ারসেরা বোলিংও। ফরহাদের অসাধারণ বোলিংয়ের পরও প্রাইম ব্যাংক লড়াইয়ের পুঁজি পেয়েছে অলক-ঝলকে।

প্রাইম ব্যাংকের শুরুটা ভালো হয়নি আজ, দুই ওপেনারকেই তারা হারিয়েছে ২৩ রানে। দেখতে দেখতে স্কোর ১০.৪ ওভারে ৫ উইকেটে ৭১। তবুও প্রাইম ব্যাংক যে ৯ উইকেটে ১৭০ রানের লড়াইয়ের পুঁজি পেয়েছে সেটিতে বড় অবদান জাকির হাসান ও অলক কাপালির। দুজন ষষ্ঠ উইকেটে যোগ করেছেন ৬৫ রান। ফরহাদ রেজার বলে জাকির ৩৯ বলে ৫২ রান করে আউট হলেও অলক টিকে ছিলেন আরও কিছুক্ষণ। ১৯তম ওভারে ফরহাদকে পুল করতে গিয়ে মোহাম্মদ আরাফাতের ক্যাচ হওয়ার আগে করেছেন ৫৫ রান। জাকিরের সঙ্গে এই অলক-ঝলক না দেখা গেলে প্রাইম ব্যাংকের ভালো স্কোর পাওয়া হয় না।

জাকির-অলকের ব্যাটিংয়ের মাঝে দুর্দান্ত চেহারায় আবির্ভূত হয়েছেন ফরহাদ। ১৯তম ওভারের শেষ তিন বৈধ ডেলিভারিতে তিন উইকেট পেলেও বলা যাচ্ছে না তিনি হ্যাটট্রিক করেছেন! এর মাঝে যে একটি ওয়াইড বল করেছেন। হ্যাটট্রিক না হওয়ার আফসোস থাকলেও দোলেশ্বর অধিনায়ক নিশ্চয়ই খুশি টি-টোয়েন্টি ক্যারিয়ারের সেরা বোলিং করতে পেরে। ৪ ওভারে ৩২ রানে পেয়েছেন ৫ উইকেট। টি-টোয়েন্টি ক্যারিয়ারে প্রথমবারের মতো ৫ উইকেট পেলেন এই পেস বোলিং অলরাউন্ডার।